কর ফাঁকি দেবার অভিযোগের বিরুদ্ধে এই প্রথম মুখ খুললেন গরীবের ভগবান সোনু সুদ

যে সব মানুষ অসহায় মানুষদের পাশে থাকার জন্য একান্ত ভাবে চেষ্টা করে, তার জন্য দরকার বিশেষ মনোভাবের। ভারতে বিভিন্ন নামিদামি শিল্পপতি, অভিনেতা-অভিনেত্রী এক কথায় বড়লোক মানুষদের অভাব নেই, তেমনি ভারতে গরিব মানুষদের অভাব নেই। আর এমনই গরিব মানুষদের পাশে দাঁড়ানোর মত বড়লোক মানুষের সংখ্যা খুব কম। আর গত বছর রিল লাইফের হিরো সোনু সুদ অসহায় মানুষদের পাশে যেভাবে দাঁড়িয়ে ছিলেন তা বাস্তব জীবনের হিরোর মতোই ।

গতবছর তিনি করোনা পরিস্থিতিকালে যেভাবে পরিযায়ী মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন তা বলাবাহুল্য। আর তাঁরই বিরুদ্ধে কিছুদিন আগে লাগানো কর ফাঁকি দেওয়ার অভিযোগ তোলা হয়। আর এই ব্যাপার এই প্রথম মুখ খুললেন সোনু সুদ। কয়েকদিন আগে সোনু সুদ এর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। এমনকি আয়কর দপ্তর এর অধিকারীরাও তাঁর বাড়িতে এবং বিভিন্ন কোম্পানিতে হানা দেয়। তারপরেও তিনি চুপচাপই ছিলেন।

তবে এবার এই ব্যাপার নিয়ে সোনু সুদ মুখ খুললেন। তাঁর মুম্বাই, লখনও, কানপুর,জয়পুর, দিল্লি এবং গুরগাঁও এ বিভিন্ন সম্পত্তিতে তল্লাশি চালানো হয়। আর তার ফলে করোনা পরিস্থিতির সময় তারঁ কাজকর্ম দান-ধ্যান নিয়ে প্রশ্ন তোলেন। আর অবশেষে বাস্তব জীবনের হিরো এই নিয়ে মুখ খুললেন। সোমবার টুইট করে তিনি জানান,”সব সময় নিজের কথা নিজেকে ঢাক পিটিয়ে বলতে নেই। সঠিক সময়ে আসলেই সব প্রকাশ পায়।

Advertisements

আমি দেশের মানুষের কাজে নিজেকে উৎসর্গ করেছি। আমার মন প্রাণ দিয়ে যথাসাধ্য চেষ্টা মানুষের জন্য কাজ করার। আমার ফাউন্ডেশন-এর প্রতিটি অর্থ গরিব মানুষের কাজে লাগার অপেক্ষায়। চেষ্টা করছি অন্তত একজনের ও প্রাণ ও যাতে বাঁচাতে পারি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি।”

Advertisements

করোনার চরম পর্যায়ে সোনু সুদ পরিযায়ী শ্রমিক দের কাছে একজন ভগবান হিসেবে তাদের পাশে দাঁড়িয়ে ছিলেন।সাধারণ মানুষদের বিপদে বারবার তাঁকে এগিয়ে আসতে দেখা গিয়েছে। ভারতবাসী ও তাকে খালি হাতে কখনো ফেরায়নি। দেশের আনাচে-কানাচে সাধারণ মানুষও তাঁকে সম্মান জানানোর জন্য বিভিন্ন কার্যকলাপ করে গেছে। কিন্তু গত সপ্তাহে সোনুর বিভিন্ন দপ্তরে আয়কর অধিকারীরা হানা দেয়। চালানো হয় তল্লাশি। এরপর তাঁকে নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। শুরু হয় তাঁর ব্যাপারে নানা প্রশ্ন। কিন্তু তিনি এতদিন চুপ করেই ছিলেন তবে এবার তিনি যথাযথ উত্তর দিয়েছেন ট্যুইটারে।

তাঁর ট্যুইটি রি-ট্যুইট করে সাধুবাদ জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। কিছুদিন আগে রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন শোনা যায়। যদিও তা উড়িয়ে দেন অভিনেতা নিজেই। একটি ট্যুইটারে উত্তরে এই ব্যাপারে জানান, “তিনি ভোটে লড়ছেন না। তিনি লিখেন, “নট ট্রু, আই এম হ্যাপি অ্যাপস এ কমন ম্যান”। অর্থাৎ যা রটেছে তা সত্য নয়, তিনি সাধারণ নাগরিক হিসেবে ভালো আছেন বলে জানান সোনু।