ইনি হলেন ভারতের একমাত্র ক্রিকেটার যাকে আজ পর্যন্ত কেউ আউট করতে পারেননি।

ক্রিকেট জগৎ থেকে অনেকসময় এমন ও খবর আসে যেটাতে ক্রিকেট প্রেমীদেরও অবাক করে দেয়। ক্রিকেটে কমবেশি সময়েই কোননা কোন ক্রিকেটার ভালো খেলা প্রদর্শন করে রেকর্ড বানিয়ে দেয়। ক্রিকেটের কথা উঠলে এই সময় পুরো জগৎ এ সব থেকে  বেশি রেকর্ড যদি থাকে সেটি ভারতীয় খেলোয়ারদের ।কপিল দেব থেকে শুরু করে সুনীল গাভাস্কার পর্যন্ত , এবং সচিন থেকে শুরু করে মহেন্দ্র সিং ধনী পর্যন্ত আর এখন বিরাট কোহলি , এমন অনেক নাম আছে যারা নিজের প্রতিভার মাধ্যমে সারা বিশ্বের কাছে নিজের নাম উজ্জ্বল করেছেন।

কিন্তু আজ আমরা টিম ইন্ডিয়ার এমন একজন  খেলোয়াড়  এর সাথে সাক্ষাৎ করাব যিনি এমন কাজ করলেন যার জন্য তার আশপাশেও কেও দাড়াতে পারে না।আশ্চর্যের কথা যে, এটি করার বিষয়ে কেউ ভাবতেও পারে না। টিম ইন্ডিয়ার খেলোয়াড়ের রুপে আসা এই ক্রিকেটারকে আজ পর্যন্ত কেউ আউট করতে পারেনি। সময়ের মার দেখুন অথবা  ক্রিকেটে রাজনীতি, যে এমন প্লেয়ার কে হতে পারে যে আজ অব্দি একবারও আউটি হয়নি।এমতাবস্তায় প্রশ্ন এটাই উঠে আসে , সত্যিই কি এত প্রতিভাশালী ক্রিকেটারদেরকে দেখেও উপেক্ষা করা হচ্ছে অথবা ব্যাপারটি কিছুটা হয়তো আলাদা।যে ক্রিকেটার এর সম্বন্ধে আমরা আলোচনা করছি সেটা অন্য কেউ নয়  সৌরভ তিওয়ারি তিনি এক সময়  তার প্রতিভার জোরে পুরো দেশে ছেয়ে গেয়েছিলেন।

ঝাড়খণ্ড এর তরফ থেকে রঞ্জি ক্রিকেট খেলতেন। এই ক্রিকেটার টিকে অন্তরাষ্ট্রীয় খেলায় আজ পর্যন্ত কেও আউট করতে পারেনি। এই খেলওয়ারটি  ৩টি অন্তরাস্ট্রিয় খেলাও খেলেছেন। ২০১০ এর ২০ই অক্টোবর অস্ট্রেলিয়ার বিপরীতে আন্তরাষ্ট্রীয় ক্রিকেট  খেলোয়াড় সৌরভ তিওয়ারি মাত্র ১২ রান বানিয়েছিলেন এবং ১০ ডিসেম্বর ২০১০ এ নিজের শেষ ওয়ান্ডে খেলায় সৌরভ তিওয়ারি ব্যাটিং করার সুযোগই পাননি। সব মিলিয়ে যদি দেখা যায় তো তিনটি অন্তরাষ্ট্রীয় ম্যাচে সৌরভ তিওয়ারি ৪৯ রান বানিয়েছিলেন।এর গড় কিছুই বেরোই নি কারণ তিনি আউট এ হননি।

Related Articles

Back to top button