ক্রিকেট খেলার পাশাপাশি এই 7 জন ক্রিকেটার নিযুক্ত রয়েছে উচ্চপদস্থ সরকারি অফিসার হিসাবেও…

ক্রিকেট আমাদের দেশের সমস্ত খেলার মধ্যে অন্যতম একটি জনপ্রিয় খেলা। এবং ভারতীয় খেলোয়াড়দের ক্রিকেট জীবন থেকে শুরু করে ব্যক্তিগত জীবন সমস্ত কিছুই জানতে কৌতুহলী হয়ে থাকেন অনেকেই। কারণ তারা ক্রিকেট খেলার পাশাপাশি ব্যক্তিগত জীবনে অনেক কিছু কাজ করে থাকেন যেগুলি আমরা হয়তো অনেকেই জানিনা। সিনেমার তারকাদের এবং রাজনীতিবিদদের নিয়ে যেমন হয় তেমনি ক্রিকেটারদের নিয়েও অনেক চর্চা হয়। এমন অনেক ভারতীয় ক্রিকেটার রয়েছে যাদেরকে সরকার উচ্চপদে নিযুক্ত করেছেন। আজকে আমরা সেই সমস্ত খেলোয়াড়দের কথা জানব যারা এরকম উচ্চ পদে নিযুক্ত রয়েছে ক্রিকেট খেলার পাশাপাশি —1. শচীন তেন্ডুলকার – এমন অনেক ক্রিকেটার রয়েছে বর্তমানে যারা শচীনের খেলা দেখে অনুপ্রাণিত হয়েছেন। এছাড়াও তিনি ভারতীয় ক্রিকেট ইতিহাসের এক অনন্য ছাপ ছেড়ে গেছেন সকল ক্রিকেট প্রেমীদের জন্য। ভারত সরকার এনাকে ভারতীয় বিমানবাহিনীর ক্যাপ্টেন হিসেবে নিযুক্ত করেন।

2. মহেন্দ্র সিং ধোনি – ক্রিকেট জগতে এনার ফ্যানের অভাব হবে না। অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন তিনি। এমন কী অনেকেই মনে করেন ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির মত খেলোয়াড় হবে না। 2011 সালে এনার নেতৃত্বে ভারত দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ যেতেন। মহেন্দ্র সিং ধোনি রাজীব গান্ধী খেলরত্ন এবং পদ্মশ্রী’র মতোন সম্মানীয় পুরস্কার পান এবং বর্তমানে তিনি ভারতীয় সামরিক বাহিনীর লেফটেন্যান্ট পদে নিযুক্ত আছেন। 3. কপিল দেব – ইনি হলেন প্রথম ভারতীয় অধিনায়ক  যার নেতৃত্বে 1983 সালে ভারত প্রথমবারের জন্য বিশ্বকাপ জেতে। সুতরাং ভারতীয় ক্রিকেট ইতিহাসে এনার অবদান অতুলনীয়। অর্জুন পুরস্কার, পদ্মশ্রী পুরস্কার, পদ্মভূষণ পুরস্কার সহ একাধিক পুরস্কার পান তিনি। 2008 সালে তিনি ভারতীয় সেনার প্রথম লেফটেন্যান্ট কর্নেল হিসেবে নিযুক্ত হন।

4. উমেশ যাদব – বর্তমানে ভারতীয় ক্রিকেটের ডানহাতি বলার উমেশ যাদব। এনার বোলিং এর জন্য ইনি বহু ক্রিকেটপ্রেমীদের কাছে জনপ্রিয়। ভারত সরকার উমেশ যাদব কে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট নিযুক্ত করেন। 5. কে এল রাহুল – বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন ভারতের এই ডানহাতি ব্যাটসম্যান। বহু ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন তার এই অসাধারণ ব্যাটিং এর দ্বারা। এছাড়াও তিনি একাধিক পুরস্কার জিতেছেন। ভারত সরকার কে এল রাহুল কে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিযুক্ত করেছেন।

6. যুজবেন্দ্র চাহাল – ডানহাতে স্পিন বোলার হলেন যুজবেন্দ্র চাহাল। বর্তমানে ভারত সরকার চাহালকে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর ইন্সপেক্টর হিসেবে নিযুক্ত করেছে।

7. হরভজন সিং – ভারতের ডানহাতি বলার হলেন হরভজন সিং। তার স্পিন বলের জাদুতে বহু উইকেট নিয়েছেন তিনি। এনাকে পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে নিযুক্ত করেছে সরকার।

Related Articles

Close