মাত্র 23 ঘন্টা 58 মিনিটে ছবির শুটিং শেষ করে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখিয়েছিলেন এই বলিউড তারকা।

আমরা সবাই ছবি দেখতে পছন্দ করি সিটি বলিউড, টলিউড হোক বা তামিল হোক না কেন। একটি ছবি বানাতে মাসের পর মাস লেগে যায় খরচ হয় কোটি টাকা, তবে এমন একটি ছবি আছে যার মাত্র 23 ঘণ্টা 58 মিনিট এর মধ্যে শুটিং শেষ হয়ে গেছে। আমরা সকলে প্রভুদেবার নাম শুনেছি একজন দুর্ধর্ষ ডান্স কোরিওগ্রাফার এবং ফিল্ম কোরিওগ্রাফার তিনি, এর সাথে তিনি একজন এক্টারও। “স্বয়ম্বরম” , 1999 সালে সুট হওয়া এমন একটি ছবি যা মাত্র 23 ঘণ্টা 58 মিনিটে শুটিং শেষ করা একমাত্র ছবি এই বিশ্বের।

এই ছবিটির নাম রয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে। ছবিটি 155 মিনিটের একটি কমেডি সিনেমা এবং এর প্রধান চরিত্রে আছে প্রভুদেবা, এছাড়াও প্রভু গণেশন, আব্বাস, রম্ভা, শুভ লক্সমী ইত্যাদি নানা বড় বড় এক্টার আছেন এই ছবিটিতে। 23 ঘণ্টা 58 মিনিট এর শুটিং শেষ করার এ অসম্ভব কাজটি সম্পন্ন করার এর পেছনে প্রধান যে ব্যাক্তি তিনি হলেন গিরিধারী লাল।
এই শুটিংয়ে মোট 14 জন পরিচালক, 4জন এডিটর, 4জন মিউজিক কম্পোজার, 19 জন সিনেমাটোগ্রাফার কাজ করেছিলেন।

Advertisements

Advertisements

এই ছবিটি সমস্ত ফিল্ম মেকার দের কাছে একটি উদাহরণ প্রতিযোগিতা তো দূরে থাক এই ছবিটি এত কম সময়ে শুটিং করা হয়েছে এর কাছাকাছি ও আসা একটি বিশাল কঠিন কাজ, মানুষ চাইলেই সবকিছু করতে পারে কথাটি যে মিথ্যে নয় তা গিরিধারী লাল প্রমাণ করে দিয়েছেন, গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে সোনালী অক্ষরে এই ছবিটির নাম লেখা আছে “স্বয়ম্বরম”।