সিম বদলাবেন ভাবছেন? Airtel না Vi কোন সংস্থা দিচ্ছে 79 টাকায় বেশি বেনিফিট, বিস্তারিত জানতে

করোনার পরিস্থিতিতে বেড়েছে প্রত্যেক নেটওয়ার্কিং কোম্পানির গ্রাহকদের সংখ্যা। যে সব মানুষেরা করোনা পরিস্থিতির আগে মোবাইলের ব্যবহার করতে জানতেন না তারাও এখন বর্তমানে মোবাইলের ব্যবহার শুরু করেছেন। আর মোবাইল ব্যবহারের জন্য প্রত্যেক ফোনেই প্রয়োজন হয় একটি সিম কার্ডের। এই সুযোগ নিয়েই বিভিন্ন কোম্পানিগুলো বারিয়েছে আজ তাদের প্ল্যানের দাম। সবচাইতে কম দামি প্রিপেইড রিচার্জ যা ছিল আগে ৪৯ টাকায় তা এখন পরিবর্তিত হয়ে হয়েছে ৭৯ টাকা। যদিও কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছেন এতে গ্রাহকেরা লাভবানই হবেন।

প্রথমে জেনে নেওয়া যাক ৭৯ টাকা রিচার্জে কী কী সুবিধা মিলবে এয়ারটেল (Airtel) গ্রাহকদের—-

৭৯ টাকা রিচার্জে এয়ারটেল গ্রাহকরা পেয়ে যাবেন ৬৪ টাকা টকটাইম, সঙ্গে দেওয়া হবে দ্বিগুণ ডেটা এবং গ্রাহকদের ১০৬ মিনিট আউটগোয়িং ফেসিলিটি। এর সাথেই গ্রাহকরা পাচ্ছেন ২০০ এমবি ডেটা, এই প্রিপেড প্ল্যানটির বৈধতা থাকবে ২৮ দিন অব্দি। কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছেন, এই প্ল্যানটি গ্রহণে গ্রাহকরা বিশেষ সুবিধা পাবেন এবং ভবিষ্যতে যেন আরো ভাল সুবিধা পাওয়া যায় সেই কারণেই এই কারনে প্ল্যানটি আরো আপগ্রেড করা হয়েছে।

এবারে জেনে নেওয়া যাক ভোডাফোন আইডিয়া (Vi) ৭৯ টাকা রিচার্জের সুবিধায় কী কী পেতে চলেছেন আপনারা–

৭৯টাকা রিচার্জের অফার দেয় ভোডাফোন আইডিয়া তাদের কোম্পানির গ্রাহকদের। এয়ারটেল এর মতনই এই প্ল্যান গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন ৬৪ টাকা কলিং টকটাইম এবং সাথে ২০০ এমবি ডেটা , এই প্রিপেইড প্ল্যান রিচার্জের বৈধতা থাকবে ২৮ দিন অব্দি।

এয়ারটেল তার সবচাইতে কমদামি প্রিপেইড প্ল্যান ৪৯ টাকা বন্ধ করে, নিয়ে এলো সম্প্রতি নতুন এক প্রিপেইড প্ল্যান যার মূল্য ৭৯ টাকা।এয়ারটেল এর পাশাপাশি ভোডাফোন আইডিয়া ও তার সবচাইতে কম দামি প্রিপেইড প্ল্যান ৪৯ টাকা বন্ধ করে দিতে চলেছে যদিও এখনও পর্যন্ত সেটি বন্ধ হয়নি তবে কমেছে সেই প্ল্যানের বৈধতা আগে যেখানে ৪৯ টাকার প্ল্যানটিতে বৈধতা দেওয়া হত 28 দিনের জন্য সেখানে তার বৈধতা কমানো হয়েছে এবং নতুন বৈধতা করা হয়েছে 14 দিনের জন্য।শুধু Airtel, Vodafone idea তে শুধু নয় BSNL ও Reliance Jio-এর কাছেও রয়েছে ১০০ টাকার নিচে প্রিপেইড প্ল্যান যার মূল্য ৭৫ টাকা।