কোথাও ঘুরতে যাবেন ভাবছেন?এবার দীঘা যাত্রীদের জন্য দারুন সুখবর নিয়ে এলো ভারতীয় রেল..

যারা সবসময় কাজে ব্যস্ত থাকে তাদের লম্বা ছুটি পাওয়া মানে কোথায় ঘুরতে যাওয়ার প্ল্যান। সাধারণত মানুষেরা দীঘা, শঙ্করপুর এই সমস্ত সমুদ্র সৈকত জায়গায় বেড়াতে পছন্দ করেন। ইতিমধ্যেই আস্তে আস্তে শীত পড়তে শুরু করে দিয়েছে বাংলাতে। সামনেই বড়দিন আসতে চলেছে সেই সময় অনেকেই লম্বা ছুটি পাবেন শীতের আমেজে। তাই দীঘা মন্দারমনি এই সমস্ত জায়গায় যে ভিড় বাড়বে তা নিঃসন্দেহে বলা যেতে পারে। আর এই সুযোগকে কাজে লাগাতে মরিয়া ভারতীয় রেল।

এই লম্বা ছুটিতে দীঘাতে ভিড় হবে জেনেই ভারতীয় রেল দীঘাগামী ট্রেনে ডিসকাউন্ট ফেয়ার স্কিম চালু করলো দক্ষিণ-পূর্ব রেল। গাড়ি বা কোন বাস নয় যাতে সপরিবারে ট্রেনে দীঘা যায় তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারতীয় রেলের তরফ থেকে। এ বিষয়ে রেলের তরফ থেকে জানানো হয়েছে, এক্সিকিউটিভ ক্লাসে বেসফেয়ারের উপর 20% ডিসকাউন্ট দেওয়া হবে। এসি চেয়ার কারে বেস ফেয়ার এর উপর 15% ডিসকাউন্ট দেওয়া হবে। এই সুবিধা পাওয়া যাবে 12847 হাওড়া দিঘা সুপার এসি এক্সপ্রেসে।

22898 দীঘা হাওড়া কান্ডারী এক্সপ্রেসেও এই সুবিধা পাওয়া যাবে। যদিও টানা চার মাসের শুক্রবার, শনিবার এবং রবিবার কিছু কিছু দিন এই পরিষেবা বদল হবে বলে জানানো হয়েছে রেলের তরফ থেকে। ভারতীয় রেলের তরফ থেকে মনে করা হয়েছে যাত্রীরা যদি ডিসকাউন্ট পান তাহলে ট্রেনে দীঘা বা মন্দারমনি যাওয়ার প্রবণতা বাড়বে। বর্তমান দিনে হঠাৎ প্ল্যান করা মানে দীঘা বা মন্দারমনি থেকে ঘুরে আসা একটা স্টাইল হয়ে দাঁড়িয়েছে। আর বেশিরভাগ মানুষ দীঘা মন্দারমনি যেতে সড়ক পথে ব্যবহার করেন।

আর অধিকাংশ মানুষই বাস বা গাড়ি ভাড়া করে ঘুরতে যাওয়াটাই সবথেকে শ্রেয় বলে মনে করেন। ভারতীয় রেল মানুষের মন থেকে এই ভাবনাটি দূর করতে চায়। আর তাই দীঘা গামী ট্রেনে ভারতীয় রেলের তরফ থেকে এই ছাড় দেওয়া হয়েছে।
আপনাদের জানিয়ে দি, কলকাতা-দীঘা রেল যাত্রা সময় এখন আগের তুলনায় অনেকটা কমে গিয়েছে। কারণ হাওড়া থেকে দীঘা পর্যন্ত ট্রেন চলে বিদ্যুতেই। হাওড়া থেকে দীঘা পুরো পথে বিদ্যুতের ব্যবস্থা হওয়ায় দূরপাল্লার ট্রেনের চলার সাথে সাথে ইএমইউ লোকালও চলছে।

Related Articles

Close