জীবন থেকে দূর হবে অর্থের অভাব, বাড়ির চারপাশে লাগান এই পাঁচটি গাছ, খুশি হবেন মা লক্ষ্মীও

জীবনে বেঁচে থাকতে গেলে সুস্বাস্থ্য, অর্থ এবং ভালোবাসা থাকা ভীষণভাবে প্রয়োজন। তবে বাকি দুটি আমাদের হাতে না থাকলেও অর্থ অর্জন করা আমাদের হাতে থাকে। তবে এমন অনেক সময় হয় যে আপনি কঠিন পরিশ্রম করলেও অর্থ সংগ্রহ করতে পারেন না। জীবনে অর্থ না থাকলে যে কতখানি চিন্তা এসে জড়ো হয় তা যার হয় সেই বোঝে। সকলেই আমরা চাই ভগবান শ্রী লক্ষীর আশীর্বাদ ধন্য হতে। মা লক্ষ্মীর আশীর্বাদ থাকলে ঘরে ধনসম্পত্তি ভরে যেতে সময় নেয় না।

Shree Handicraft Decorative MATA Lakshmi Maa Laxmi Photo Frames Painting (27 cm x 33 cm x 1 cm,Acrylic Sheet Used) : Amazon.in: Home & Kitchen

আপনার বাড়ির চারিপাশে যদি গাছপালা লাগিয়ে রাখেন তাহলে আপনার বাড়ি শান্ত এবং মনোরম পরিবেশ তৈরি করতে পারে এ কথা হয়তো আমরা সকলেই জানি। তবে এখানে একটি প্রশ্ন হলো, বাড়িতে কোন গাছ লাগাবেন যাতে আপনার ঘর যেমন শান্ত পরিবেশ তৈরি করবে সাথে আপনার ঘরের উপরে মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে। জানতে নিশ্চয় ইচ্ছা করছে আপনার? তাহলে এখনই পড়ে নিন এই প্রতিবেদন কারণ এই প্রতিবেদনের তেমন কিছু গাছের সন্ধান দেয়া রইল যে সমস্ত গাছ আপনার বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ নিয়ে আসতে পারে।

Banana cultivation in Asansol

কলাগাছ: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী বাড়ির পেছনে যদি কলা গাছ লাগাতে পারেন তাহলে খুব শুভ বলে মনে করা হয়। যেহেতু কলাকে ভগবান বিষ্ণুর প্রিয় বলে মনে করা হয় এবং মা লক্ষ্মী যেহেতু ভগবান শ্রীবিষ্ণুর স্ত্রী তাই বাড়িতে একটি কলা গাছ লাগালে মা লক্ষ্মী ভীষণভাবে খুশি হন।

Bael Fruit Tree # বেল গাছ - YouTube

বেল গাছ: আমরা সকলেই জানি বেলপাতা ভগবান শিবের কতখানি প্রিয়। আপনি যদি শিবের পুজো বেল গাছ রোপন করতে পারেন তাহলে মা লক্ষ্মীর আশীর্বাদ আপনি সারা জীবন পেতে পারেন।

বেদানা চাষ ও রোগ প্রতিরোধ করবেন যেভাবে | farmsandfarmer24.com

ডালিম গাছ: বাড়ির সদর দরজা একটি ডালিম গাছ লাগাতে পারলে সেটি খুব শুভ বলে মনে করা হয়। মা লক্ষ্মী এবং ধনকুবেরের আশীর্বাদ যদি একসঙ্গে পেতে চান তাহলে অবশ্যই বাড়ির সদর দরজার কাছে একটি ডালিম গাছ লাগিয়ে রাখবেন। মনে করা হয় ডালিম গাছ লাগালে মানুষের ঘুমন্ত ভাগ্য নাকি জেগে ওঠে।

ক্রাসুলা প্লান্টের সম্পূর্ণ পরিচর্যা || Best Indoor Plants Crassula Ovata/Money Tree Plant Care - YouTube

ক্রাসুলা গাছ: এই গাছটিকে অনেকেই মানি ট্রি বলে জানে। বাস্তুশাস্ত্র অনুযায়ী এই গাছ যদি আপনি ঘরে রাখতে পারেন তাহলে আপনার ভাগ্য অবশ্যই ফিরে আসবে খুব তাড়াতাড়ি। এই গাছকে বাঁচিয়ে রাখার জন্য বেশি যত্নের প্রয়োজন হয় না।

Lifestyle: বাস্তুমতে এই গাছ লাগালে চিরতরে মিটবে টাকা-পয়সার সমস্যা

লজ্জাবতী চারা: বাড়ির সদর দরজায় যদি উত্তর-পূর্ব কোন করে একটি লজ্জাবতী গাছ লাগাতে পারেন তাহলে পরিবারে কখনো আর্থিক অনটন দেখা দেবে না।