ভুলেও বাড়িতে লাগাবেন না এই গাছগুলি, নাহলে জীবনে নেমে আসবে ঘর অন্ধকার সহ আর্থিক সমস্যা

বাড়ির সৌন্দর্য্য বৃদ্ধির জন্য অনেকেই বাড়িতে গাছ বা ফুলের টব লাগিয়ে থাকেন। বাস্তু মতে এমন কিছু গাছ আছে, যা লাগালে জীবনের সুখ সমৃদ্ধির আগমন হয় এবং বাড়িতে শুভ শক্তির সঞ্চার হয়। আবার এমন কিছু গাছ আছে, যার উপস্থিতি সেই বাড়ির ও পরিবারের পরিজনদের ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। বাস্তুশাস্ত্রে গাছপালাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। বিশ্বাস করা হয় যে, বাড়িতে কিছু গাছ লাগালে বাস্তুদোষ আমাদের বাড়ি থেকে অনেক দূরে চলে যায়, অথচ কিছু গাছপালা আছে যেগুলো লাগলে আমাদের ঘরের সুখ শান্তি নষ্ট হয়। আজ আমরা বলতে চলেছি এমন কয়েকটি গাছের ব্যাপারে যা ভুলেও বাড়িতে রাখা উচিত নয়। বাস্তু অনুসারে, তুলা, বাবলা এবং মেহেন্দি গাছ দুর্ভাগ্য নিয়ে আসে। আমাদের উচিত এসব গাছ লাগানো থেকে বিরত থাকা।

মেহেন্দি গাছ :
বাস্তু অনুসারে, বাড়িতে মেহেন্দি গাছ লাগানো উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে, এই গাছের ভিতর অশুভ আত্মারা থাকে। বাড়িতে এই গাছ লাগালে নেতিবাচক শক্তির সঞ্চার হয়, এর পাশাপাশি ঘরের ভেতরে সব সময় উত্তেজনার পরিবেশ থাকে, তাই সাধারণত মেহেন্দি গাছ বাড়িতে না লাগিয়ে নির্দিষ্ট কোনো বাগানে চাষ করা হয়ে থাকে। এমন অবস্থায়, বাড়িতে ভুলেও এই গাছ লাগানো উচিত নয়।

বাবলা গাছ :
বাবলা গাছকে অশুভ মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী, বাড়িতে বা বাড়ির আশেপাশে বাবলা গাছ কখনোই লাগানো উচিত নয়। এই গাছ পরিবারের ক্ষেত্রে অশুভ এবং একটি বড় ব্যাপার হল, এই গাছ অসংখ্য কাটা দ্বারা সৃষ্টি। এই গাছ যেখানে লাগানো থাকে তার তল ভাগে কাটা বিছিয়ে পড়ে থাকে, ফলে মানুষের পায়ে কাঁটা ফুটে যাওয়ার সম্ভাবনা থাকে এবং তা বড় ক্ষতি ডেকে আনতে পারে। তাছাড়া, বাড়িতে এই গাছ লাগালে পরিবারে বিবাদ শুরু হয় বলে ধারণা করা হয়। এই গাছের উপস্থিতি বাড়িতে অশান্তি সৃষ্টি করতে এবং সদস্যদের মানসিকভাবে অসুস্থ রাখতে খুব কার্যকর এবং বাড়ির লোকজনের নানা ধরনের রোগ হতে থাকে, তাই এই গাছকে বাড়ি বা বাড়ির আশেপাশে কখনোই লাগানো উচিত নয়।

তুলা গাছ :
তুলা গাছ থেকে উৎপাদিত তুলা মানুষের একটি ব্যবহারিক দ্রব্য। আমাদের সকলের বাড়িতেই কমবেশি তুলার ব্যবহার হয়ে থাকে। বাস্তু অনুসারে, ঘরে তুলা গাছ লাগানো উচিত নয় কারণ, এই গাছ বাড়িতে থাকলে অনেক ধুলোবালি, নোংরা জমা হয়, যা বাড়িতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এই নেতিবাচক প্রভাব পরিবারের সদস্যদের জন্য একটি দুর্ভোগের কারণ হয়ে উঠতে পারে। বাড়িতে এই গাছ লাগালে অর্থের অভাব বহুগুণ বেড়ে যায়, তাই তুলা গাছ বাড়িতে লাগানো কখনই উচিত নয়।