অধিনায়কত্বের দায়িত্বভার রোহিতের হাতে গেলেই ভারতীয় টিম থেকে বাদ পড়তে পারে এই তিন খেলোয়াড়, তালিকায় রয়েছে

এই বছরের টি -টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলার পর, রোহিত শর্মা ভারত এর ক্রিকেট দল এর পরবর্তী ওয়ানডে এবং টি -টোয়েন্টি অধিনায়ক হতে পারেন। টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি সম্প্রতি টি -টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। বিরাট কোহলি ২০২১ এর টি ২০ বিশ্বকাপ এর পর টি ২০ অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন। বর্তমান সময় বিরাট কোহলির জন্য ভালো যাচ্ছে না। জল্পনা ছিল যে বিসিসিআই বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হচ্ছে, যার কারণে কোহলি কে এই পদক্ষেপ নিতে হয়েছিল।

প্রত্যেক অধিনায়ক এর আগমনে দলে বড় পরিবর্তন আসে। টিম ইন্ডিয়া তে এমন ৩ জন খেলোয়াড় আছেন, যারা রোহিত শর্মা অধিনায়ক হওয়ার সাথে সাথেই তারা তাদের জায়গা হারাতে পারেন।

ঋষভ পন্থ–

যদি রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়ক হন, তাহলে তরুণ ব্যাটসম্যান ঈশান কিষান টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেতে পারেন। মুম্বাই দলে রোহিত শর্মার সাথে ঈশান কিষান খেলেন, এমন পরিস্থিতিতে রোহিত অধিনায়ক হওয়ার সাথে সাথেই ঋষভ পন্থ এর জায়গা বিপদে পড়তে পারে।

Advertisements

নবদীপ সাইনি–

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার নবদীপ সাইনি টি -টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার দলে অন্তর্ভুক্ত। টিম ইন্ডিয়ায় এখনও পর্যন্ত বিশেষ কোনো সুযোগ পাননি নবদীপ সাইনি। যদি রোহিত শর্মা টিম ইন্ডিয়া এর অধিনায়ক হন, তাহলে নবদীপ সাইনি এর পরিবর্তে তিনি দলের অন্য কোনো বোলার কে সুযোগ দিতে পারেন।

Advertisements

ওয়াশিংটন সুন্দর–

অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর বিরাট কোহলি এর অন্যতম প্রিয় খেলোয়াড়। আরসিবি দলে বিরাট কোহলির সঙ্গেও খেলেন ওয়াশিংটন সুন্দর। টি -টোয়েন্টি, ওয়ান ডে এবং টেস্ট তিনটি ফরম্যাটেই টিম ইন্ডিয়ার হয়ে খেলেন ওয়াশিংটন সুন্দর। যদি রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়ক হন, তাহলে ক্রুনাল পান্ডেয়া বা জয়ন্ত যাদব কে ওয়াশিংটন সুন্দর এর জায়গায় যেতে পারে।