বড়সড় ঝাটকা খেল Jio, Airtel,Vi, এই সংস্থার তরফে মিলছে মাত্র ৪৯ টাকায় ১৮০ দিনের বৈধতা সম্পন্ন রিচার্জ প্ল্যান

ভারতীয় টেলিকম বাজারে, এয়ারটেল, জিও, ভিআই এবং বিএসএনএল কোম্পানীগুলি তাদের ব্যবহারকারীদের একাধিক প্ল্যান প্রদান করছে। একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য, এই চারটি কোম্পানী দুর্দান্ত সুবিধা সহ সস্তার প্ল্যান অফার করে৷ এইসব কোম্পানিকে প্রতিযোগীতা দিতে, বাজারে আছে আরো একটি কোম্পানী, যার নাম এমটিএনএল।

এই কোম্পানীর সিম এখনও অনেক ব্যবহারকারী ব্যবহার করেন এবং এই কোম্পানি এমন প্ল্যান সরবরাহ করে, যাতে আপনি কম খরচে বেশি বৈধতা পান। আমরা আপনাকে এমটিএনএলের এমনই একটি পরিকল্পনার কথা বলতে চলেছি, যেখানে ৪৯ টাকায় ব্যবহারকারীরা ১৮০ দিনের বৈধতা পান। এই প্ল্যানের দাম ৪৯ টাকা এবং এই প্ল্যানে ব্যবহারকারীদের ১৮০ দিনের দীর্ঘ মেয়াদ দেওয়া হবে।

এবার আসা যাক এতে কি কি সুবিধা পাওয়া যায়। এতে ব্যবহারকারীদের ৬০ লোকাল মিনিট এবং ২০ এসটিডি মিনিট দেওয়া হবে। কল চার্জের কথা বললে, প্রতি সেকেন্ডে ১ পয়সা হারে চার্জ দিতে হবে, এছাড়াও এসএমএস চার্জ লোকালের জন্য ০.৫০ পয়সা, জাতীয়র জন্য ১.৫০ টাকা এবং আন্তর্জাতিকের জন্য ৫ টাকা। আপনি যদি ডেটা ব্যবহার করেন, তবে আপনাকে প্রতি এমবিতে ৩ পয়সা দিতে হবে।

যদিও এমটিএনএলের এই প্ল্যানে খুব বেশি কিছু দেওয়া হচ্ছে না, কিন্তু যদি ৪৯ টাকায় ১৮০ দিনের বৈধতা পাওয়া যায়, তাহলে প্ল্যানটিকে খারাপ বলা যাবে না। অন্য কোম্পানীগুলো এমন কোনো প্ল্যান দিচ্ছে না। এমটিএনএলের এই প্ল্যান ব্যবহারকারীদের তাদের নম্বর দীর্ঘ সময়ের জন্য চালু রাখতে দেয়। আপনি যদি একজন জিও ব্যবহারকারী হন, টেলিকম কোম্পানী রিলায়েন্স জিওর ৪১৯ টাকার একটি দুর্দান্ত প্ল্যান রয়েছে৷ এই প্ল্যানটি ২৮ দিনের জন্য প্রতিদিন ৩ জিবি ডেটা, সমস্ত নেটওয়ার্কে সীমাহীন ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি বিনামূল্যে এসএমএস অফার করে, এছাড়াও অতিরিক্ত ৬ জিবি ডেটা এবং ডিজনি + হটস্টার মোবাইলে ১ বছরের সাবস্ক্রিপশন।