বিনিয়োগকারীদের কোটিপতি বানিয়েছে এই শেয়ার, মাত্র এক বছরেই রিটার্ন দিয়েছে ৯৬০%

শেয়ারবাজার যেখানে বিনিয়োগকারীরা বিনিয়োগ করে কখনো লাভবান হন তবে কোনো ক্ষতির সম্মুখীন হয়ে থাকেন, কিন্তু শেয়ারবাজারে ডেইলি ট্রেডিংয়ের থেকে লং টার্ম এর ট্রেড্রিং করা হয় তবে সে ক্ষেত্রে বিনিয়োগকারীরা বেশ ভালো রিটার্ন পেয়ে থাকেন। বর্তমানে শেয়ার বাজারের মন্দাতেও বেশ কিছু স্টক মার্কেটে দারুন পারফর্ম করছে।

গোটা দেশ বিদেশে শেয়ারবাজারের ব্যবসা হয়ে থাকে যার মধ্যে কিছু কিছু সংস্থা তাদের বিনিয়োগকারীদের বিশেষ রিটার্ন দেয়, যদিও এই রিটার্ন অবশ্যই নির্ভর করে শেয়ারবাজারের স্টক গুলির ওঠানামার ওপর ভিত্তি করে। শেয়ার মার্কেটে বিনিয়োগকারীদের একদিকে যেমন ক্ষতি আছে তেমনি অন্যদিকে লাভ হলে সেটা দ্বিগুণ লাভ হয়।

বর্তমানে শেয়ার বাজারের বিভিন্ন স্টকগুলি বিনিয়োগকারীদের বিশেষ ভালো রিটার্ন দিচ্ছে। এরকমই একটি কোম্পানি হল জেনসল ইঞ্জিনিয়ারিং এর একটি স্মল ক্যাপ কোম্পানি, যার মার্কেট ক্যাপ রয়েছে এখন ৬৩৮ কোটি টাকা।

এই কোম্পানিটি সৌরশক্তি প্রকল্পের উপরে কাজ করে যা বছরে বিনিয়োগকারীদের বিশেষ রির্টান দিচ্ছে, এই কোম্পানিটির এক একটি শেয়ারের দাম এক বছর আগে ছিল ৫৪.৭৫ টাকা, এরপর ছয় মাস আগে দাম হয় ৮২.১০ টাকাতে, ছয় মাস আগে যে সমস্ত বিনিয়োগকারীরা এই সংস্থাতে বিনিয়োগ করেছেন তাদের কাছে পরবর্তীকালে ভাল রিটার্ন অবশ্যই আসবে বলে মনে করা হচ্ছে।

৩০শে মে এই কোম্পানিটির শেয়ারের দাম ৩৫৪.২০ ছিল, বর্তমানে এই সংস্থাটি ব্যবসা করে গোটা ভারতের ১৮ টি রাজ্য, দিল্লি এবং আমেদাবাদে এই সংস্থাটির অফিস রয়েছে। এছাড়া ওমান, কেনিয়া, মিশর, চাদ, ফিলিপিন্সে এই সংস্থা তাদের কাজ চালিয়ে যাচ্ছে।