Skip to content

আগে ডিম না মুরগি! এই কঠিন প্রশ্নের দুর্দান্ত উত্তর দিয়ে মিস ইন্ডিয়ার খেতাব হাসিল দক্ষিণী অভিনেতা মহেশ বাবুর স্ত্রী’র

বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেত্রী হলেন নম্রতা শিরোদকর। তিনি শুধুমাত্র বিখ্যাত অভিনেত্রী তা নয়, তিনি প্রাক্তন বিশ্বসুন্দরী। দক্ষিণের সুপারস্টার মহেশ বাবুর স্ত্রী তিনি। বর্তমানে সেইভাবে সিনেমার পর্দায় দেখা না গেলেও বলিউডের খুবই পরিচিত ছিলেন নম্রতা শিরোদকর। সম্প্রতি ৫০ বছর বয়সে পদার্পণ করেন অভিনেত্রী। হাফ সেঞ্চুরি করার সাথে সাথে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ল তার পুরনো দিনের একটি ভিডিও যা দেখে নস্টালজিক হয়ে পড়লেন আসমুদ্র হিমাচল।

১৯৯৩ সালে বিশ্ব সুন্দরী হয়েছিলেন নম্রতা শিরোদকর। সেই মঞ্চের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে সম্প্রতি। ভিডিওতে দেখা যাচ্ছে, মঞ্চে উপস্থিত অন্য এক প্রতিযোগী পুজা বাত্রার সঙ্গে জোর টক্কর চলছিল তাঁর। মিস ইন্ডিয়ার ফাইনালের ফিলিপিন্সে দেখা যাচ্ছে মিস ইন্ডিয়ার অনুষ্ঠানে নম্রতার পরনে ছিল সিলভার রঙের গাউন। মাথায় বাঁধা বব স্টাইলের খোঁপা।

অন্যদিকে পুজা বাত্রা পরেছিলেন লাল গাউন। সঞ্চালকের ভূমিকায় ছিলেন অর্চনা পূরণ সিং। ভিডিওতে দেখা যাচ্ছে, অর্চনা যখন দুই প্রতিযোগীর উদ্দেশ্যে প্রশ্ন করছেন, ডিম আগে না মুরগি আগে? চিরাচরিত এই প্রশ্ন শুনে প্রথমে ঘাবড়ে যান প্রতিযোগীরা।

কিন্তু বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে নম্রতা একটু অন্যভাবে উত্তর দিয়ে বলেন, ডিম আগে না মুরগি কি যায় আসে তাতে যতক্ষণ এই দুই আমাদের কাজে লাগছে!! এই উত্তর শুনে আর মুহূর্তের অপেক্ষা না করে বিচার মন্ডলী নম্রতাকে বেছে নিয়েছিলেন বিজয়িনী হিসাবে। আজ তিনি প্রাক্তন বিশ্বসুন্দরী তথা এক জন মিষ্টি অসাধারণ অভিনেত্রী, চিনি চিরকাল আমাদের মনে জায়গা করে রাখবেন।