শুধু ‘মুকেশ আম্বানি’ই নন তার পাশে পাশে থাকা প্রতিবেশীরাও কোটিপতি

ভারত বর্ষ তথা এশিয়ার দ্বিতীয় ধনী ব্যক্তি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রির মালিক মুকেশ আম্বানি বেশ কয়েক বছর ধরে ভারতের সবথেকে ধনী ব্যবসায়ীদের প্রথম স্থানে ছিলেন কিন্তু এখন এই স্থান অধিকার করেছেন আদানি গ্রুপের মালিক গৌতম আদানি। কিন্তু এত কিছুর পরেও মুকেশ আম্বানি শীর্ষ ১০ জন ধনীর তালিকায় ৮ নম্বর স্থান অধিকার করে রেখেছেন। মুকেশ আম্বানি বিলাসবহুল জীবন যাপনের জন্য আজ সারা বিশ্বের কাছে সুপরিচিত। বিলাসবহুল বাড়ি অ্যান্টেলিয়া মাঝে মাঝেই খবরের শিরোনামে উঠে আসে। এই অ্যাপার্টমেন্টটি মুম্বাইয়ের আল্টামৌন্ট রোডে অবস্থিত। বর্তমানে এই বিলাসবহুল ২৬ তলা বাড়িটির দাম প্রায় ১৫ হাজার কোটি টাকার কাছাকাছি।

এই রাস্তাটি ভারতের বিলিয়নার রো নামে পরিচিত। এই এলাকায় বাড়ি কেনা রীতিমতো অসম্ভব একটি ব্যাপার। এই এলাকায় শুধুমাত্র তারাই বাড়ি কিনতে সক্ষম হন যাদের কোটি কোটি টাকা রয়েছে। বোঝাই যাচ্ছে এই এলাকায় মুকেশ আম্বানির সমসাময়িক ব্যক্তিরাই থাকতে পারেন। চলুন জেনে নেওয়া যাক এই এলাকায় মুকেশ আম্বানির প্রতিবেশী রয়েছেন কারা কারা।

ওসওয়াল পরিবারের বাড়ি: দেশের বিখ্যাত ওসঅয়াল পরিবার, এই এলাকায় বাস করেন। ২০২০ সালে মতিলাল ওসওয়াল এই এলাকায় ট্রাস্ট ৩৩ saith- এর ১৩ ও ১৭ তলায় ডুপ্লেক্স বাড়ি কিনেছেন। প্রতি বর্গফুট ১.৪৮ লক্ষ টাকায় চুক্তি করা হয়েছিল।

ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুর: ২০১৩ সালে ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুর এর পরিবার মুম্বাইয়ের এই এলাকায় ১২৮ কোটি টাকায় একটি ডুপ্লেক্স আবাসন কিনেছেন।

টাটা সন্সের চেয়ারম্যান চন্দ্রশেখরন: এই রোডের একটি বিলাসবহুল আবাসনে এই পরিবার থাকেন। ৩৩ সাউথ টাওয়ারে গত পাঁচ বছর ধরে ভাড়া হিসেবে ছিলেন এই পরিবার কিন্তু বেশ কয়েক বছর আগে এই টাওয়ার এর ১১ এবং ১২ তলা ডুপ্লেক্সটি ৯৮ কোটি টাকার বিনিময় কিনেছেন চন্দ্রশেখরন।

হর্স জৈন: ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেন অ্যাপ এর সহ-প্রতিষ্ঠাতা হর্স জৈনের স্ত্রী রচনা জৈন, গত বছর ৩৩ সাউথ টাওয়ারে একটি বিলাসবহুল আবাসন কিনেছেন ৭২ কোটি টাকার বিনিময়ে।

প্রশান্ত জৈন: ভারতের অন্যতম বিখ্যাত ব্যবসা প্রতিষ্ঠান সৃজন জিন্দাল গ্রুপের কোম্পানি JSW energy- এর সিইও প্রশান্ত জৈন ৩৩ সাউথ টাওয়ারে থাকেন যেটি তিনি কিনেছেন ৪৫ কোটি টাকার বিনিময়তে।

এই ব্যবসায়ীরা ছাড়াও মুম্বাইয়ের হাই প্রোফাইল কিছু তারকা রয়েছেন এই এলাকার বাসিন্দা যার মধ্যে প্রথম নাম লতা মঙ্গেশকর এবং আশা ভোঁসলের। এছাড়াও বিখ্যাত অভিনেতা গুরু দত্তের বাসভবন সেখানে। প্রয়াত ও সঙ্গীত পরিচালক মদনমোহন এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মাধব আপ্তে থাকতেন এই এলাকায়।