5 টি দামি জিনিস এর মালিক ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি, 5 নম্বারটি সবথেকে আকর্ষণীয়

ক্রিকেটাররা ভারতে খুব জনপ্রিয়। ভারতে ক্রিকেটকে ধর্মের মতোই মেনে চলা হয়। বিসিসিআই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড এবং এর খেলোয়াড়রাও ধনী ক্রিকেটারদের মধ্যে একজন। তাঁদের মধ্যে একজন হলেন মহেন্দ্র সিং ধোনি। মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট বিশ্বের এমন একটি নাম, যাঁর আলাদা করে কোনো পরিচয়ের প্রয়োজন নেই। সেরা খেলোয়াড় থেকে সফল অধিনায়ক, প্রতিটি ভূমিকাতেই তিনি সেরা। শুধু তাই নয়, ক্রিকেট থেকেই পেয়েছেন নাম, সম্পত্তি ও খ্যাতি। যার কারণে তিনি আজ বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার। ধোনির ক্রিকেট প্রেম ছাড়াও, তাঁর বাইক এবং গাড়ির শখ তাঁর প্রত্যেক ভক্তের কাছে পরিচিত। আজ আমরা বলতে চলেছি ধোনির সবচেয়ে দামি সম্পত্তি সম্পর্কে।


পোর্শে ৯১১ ( Porsche 911 ) : এমএস ধোনিকে গাড়ির শৌখিন বলে মনে করা হয়। তাঁর বাড়িতে বিলাসবহুল গাড়ির সংগ্রহ রয়েছে, যার জন্য একটি বড় গ্যারেজও তৈরি করা হয়েছে। ধোনির কাছে ‘পোর্শে ৯১১’ নামের একটি বিলাসবহুল গাড়ি রয়েছে, যার দাম প্রায় ২.২ কোটি টাকা। এই গাড়িটির গতি মাত্র ৪ থেকে ৫ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টায় পৌঁছাতে পারে।

ফেরারি ৫৯৯ জিটিও ( Ferrari 599 GTO ) : এমএস ধোনির এমন একটি বিলাসবহুল গাড়ি রয়েছে, যা তার গতির জন্য পরিচিত। ধোনি ‘ফেরারি ৫৯৯ জিটিও’ গাড়ির মালিক, যার দাম প্রায় ১.৩৯ কোটি টাকা। এই গাড়িটি মাত্র ৩.৩ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা গতি অর্জন করতে পারে। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের জন্য ধোনি এই গাড়িটি উপহার হিসাবে পেয়েছিলেন।


কনফিডারেট হেলক্যাট এক্স ১৩২ বাইক ( Confederate Hellcat X132 Bike ) : এমএস ধোনি হলেন বাইকের ভক্ত। প্রায়শই তাঁকে ক্রিকেট মাঠে বাইক চালাতে দেখা যায়। তাঁর কাছে ‘কনফিডারেট হেলক্যাট এক্স ১৩২ বাইক’ নামে একটি খুব দামি বাইক রয়েছে, যার দাম বর্তমানে প্রায় ৩০ লাখ টাকা, কিন্তু ধোনি এটি ২৭ লাখে কিনেছেন। এটিকে বিশ্বের অন্যতম শক্তিশালী বাইক হিসেবে বিবেচনা করা হয় এবং এর সর্বোচ্চ গতি ১৩২ প্রতি ঘন্টা বলা যেতে পারে।


হামার এইচ২ ( Hummer H2 ) : এমএস ধোনির একটি এসইউভি গাড়ি রয়েছে, যার নাম ‘হামার এইচ২’। এর দাম প্রায় ৭৫ লাখ টাকা। অনেকবার ধোনিকে রাস্তায় গাড়ি চালাতে দেখা গেছে।


এমএস ধোনি তাঁর নিজের শহর রাঁচিতে অনেক সম্পত্তি প্রস্তুত করেছেন। রাঁচির কাছে তাঁর খুব বড় একটি খামার বাড়ি আছে, যেখানে তিনি তাঁর পুরো পরিবার নিয়ে থাকেন। কৃষিকাজ থেকে শুরু করে পশুপালন করা হয় এখানে। সব সম্পত্তি মিলিয়ে মোট সম্পত্তির পরিমাণ ১০০ কোটির বেশি। ধোনি এবং সাক্ষী প্রায়ই তাঁদের খামার বাড়ি ছবি শেয়ার করেন।