India top 5 safest cars: ভারতের সবচেয়ে নিরাপদ ৫ টি গাড়ি, দামও খুব কম

বর্তমানে ভারতে গাড়ির চাহিদা দ্রুত বাড়ছে এবং সবাই ব্যাপক হারে নতুন গাড়ি কিনছেন। একই সঙ্গে গ্রাহকরা তাদের নিরাপত্তা নিয়ে আগের চেয়ে অনেক বেশি সতর্ক হয়েছেন।ব্যবহারকারীরা যানবাহনের নিরাপত্তার দিকে বেশি মনোযোগ দিচ্ছেন। সবাই গাড়ি কেনার সময় অনেক বিষয়ের দিকে মনোযোগ দিচ্ছেন এবং এর সূক্ষ্মতাও বুঝতে পারছেন। গাড়ি কোম্পানীগুলোও গ্রাহকদের নিরাপত্তার কথা মাথায় রেখে গাড়ি তৈরি করছে। আজ আমরা আপনাকে এমন গাড়ির কথা বলতে চলেছি, যা ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য অনেক ভালো। আসুন জেনে নেওয়া যাক সেই গাড়িগুলো সম্পর্কে এবং গ্লোবাল এনসিএপির অধীনে একটি গাড়ি নিরাপত্তার জন্য কতটা ভালো সেই সম্পর্কে আপনি এখান থেকে এই তথ্য পেতে পারেন।

Tata Punch Price in India 2022 - Images, Mileage & Reviews - carandbike
১) টাটা পাঞ্চ: গ্লোবাল নিউ কার অ্যাসেসমেন্ট প্রোগ্রাম থেকে টাটা পাঞ্চের পাঁচ তারকা নিরাপত্তা রেটিং রয়েছে। তরুণদের সুরক্ষার লক্ষ্যে এই গাড়িটি ১৬.৪৫ পয়েন্ট পেয়েছে। একই সঙ্গে শিশুদের সুরক্ষার লক্ষ্যে এটি পেয়েছে চার তারকা। এই গাড়িটিতে রয়েছে এবিএস, ডুয়াল এয়ারব্যাগ, পিছনের পার্কিং সেন্সর, সামনের সিট বেল্ট রিমাইন্ডার এবং আইএসওএফআইএক্স চাইল্ড সিট অ্যাঙ্করগুলির মতো সমস্ত নিরাপদ বৈশিষ্ট্য। টাটা পাঞ্চের প্রারম্ভিক মূল্য পাঁচ লাখ টাকার বেশি অর্থাৎ প্রায় ৬ লক্ষ টাকা।

Mahindra XUV700: মাত্র দু'দিনে ৫০ হাজারেরও বেশি বুকিং হয়েছে মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি | Mahindra XUV700 Bookings Cross 50 Thousand Mark - TV9 Bangla News

২) মাহিন্দ্রা এক্সইউভি ৭০০: মাহিন্দ্রা এক্সইউভি ৭০০ হল একটি ৩ সারির এক্সইউভি গাড়ি, যা ভারতে খুব পছন্দ করা হয়। এই গাড়িটি গ্লোবাল এনসিএপি পাঁচ তারকা রেটিং পেয়েছে এবং শিশুদের নিরাপত্তার জন্য চার তারকা রেটিং পেয়েছে। অটোনোমাস ইমার্জেন্সি ব্রেকিং, সেভেন এয়ারব্যাগ, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টের মতো অনেক নিরাপত্তা বৈশিষ্ট্য এই গাড়ির শীর্ষ ভেরিয়েন্টে পাওয়া যায়। এই গাড়ির প্রারম্ভিক মূল্য ১৩ লক্ষ টাকা।

Tata Nexon Price - Images, Colours & Reviews - CarWale
৩) টাটা নেক্সন : টাটা নেক্সন গাড়িতেও নিরাপত্তার দিক থেকে অনেক দারুণ ফিচার রয়েছে, যা গ্লোবাল এনসিএপি থেকে পাঁচ তারকা নিরাপত্তা রেটিং পেয়েছে। এটিও ভারতে তৈরি প্রথম গাড়ি। এটি শুরুতে চার তারকা রেটিং পেয়েছে, কিন্তু পরে আবার পরীক্ষার জন্য পাঠানো হয় এবং পাঁচ তারকা রেটিং পাওয়া যায়। শিশুদের নিরাপত্তার জন্য এই গাড়িটি পেয়েছে তিন তারকা রেটিং। এবিএস, ডুয়াল এয়ারব্যাগ এবং অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য এই গাড়ির সমস্ত ভেরিয়েন্টে পাওয়া যায়। এই গাড়ির দাম শুরু হচ্ছে ৭ লক্ষ টাকা থেকে।

Tata Altroz XT Dark Edition: টাটা অলট্রোজ় এক্সটি-র চমৎকার ডার্ক এডিশন লঞ্চ হল, বেশ কিছু নতুন ফিচার্স, দাম সামান্য বেশি | Tata Altroz XT Dark Edition Launched In India, Price ...
৪) টাটা অল্ট্রোজ : এই গাড়িটিও পেয়েছে পাঁচ তারকা রেটিং। এতে প্রাপ্তবয়স্কদের নিরাপত্তার জন্য ১৬টি পয়েন্ট পাওয়া যায়। এই গাড়ির স্ট্যান্ডার্ড মডেলটি ইবিডি সহ এবিএস, দুটি এয়ারব্যাগ, পিছনের পার্কিং সেন্সর, আইএসওএফআইএক্স চাইল্ড সিট মাউন্টের মতো অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য সরবরাহ করে। এই গাড়ির দাম ৬.২০ লাখ টাকা।

Mahindra XUV300 Price, Images, Reviews and Specs | Autocar India
৫) মাহিন্দ্রা এক্সইউভি ৩০০ : এই গাড়িটি হল অন্যতম সেরা গাড়ি, যা প্রাপ্তবয়স্কদের নিরাপত্তার জন্য পাঁচ তারকা পেয়েছে এবং শিশুদের নিরাপত্তার জন্য এই গাড়িটি চার তারকা রেটিং পেয়েছে। এই গাড়ির অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এই বেস ভেরিয়েন্টে ডুয়াল এয়ারব্যাগ, ইবিডি, এবিএস, পিছনের ডিস্ক ব্রেক এবং পিছনের পার্কিং সেন্সর। এই গাড়ির দাম ৮ লক্ষ টাকা থেকে শুরু।