মাত্র ২৪ ঘন্টায় ন্যায় পেল কৃষকরা, নতুন আইনকে কাজে লাগিয়ে বড় কোম্পানিকে ঝুকিয়ে দিলো হাটুর নীচে

দেশের নানা প্রান্তে কৃষিবিলেরর প্রতিবাদে বিক্ষোভে সামিল হয়েছে কৃষকরা৷ অন্যদিকে মধ্যপ্রদেশের কৃষকরা এই আইনের পক্ষে কথা বলছেন। শুধুমাত্র এই আইনের পক্ষে নয় তারা এই আইনের সুবিধা পেতে শুরু করেছে মাত্র 24 ঘণ্টার মধ্যেই। ফসল কেনার চুক্তি হয়েছিল সেই ফসলকে না শুরু হয়ে গেছে কেন্দ্র সরকারের সুবিধা।

মধ্যপ্রদেশের কৃষকদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার। যখন কুইন্টাল প্রতি দাম 3000 টাকায় পৌঁছেছিল তখন ধান কেনা বেচা বন্ধ করে দিয়েছে সংস্থা৷ কৃষকদের সঙ্গে সমস্ত রকম যোগাযোগ বিচ্ছিন্ন করেছিল।

রাম মন্দির তৈরিতে ব্যবহার করা হবে না কোন সরকারি অর্থ, সম্পূর্ণ দানের টাকাতে তৈরি হবে মন্দির…

কিন্তু বর্তমানে তারা আবারও কৃষকদের ধান কেনা শুরু করেছে। ২০২০ জুন মাসে চুক্তি হওয়ার পর সংস্থা ফসল কেনা বন্ধ করে দিলে গত 10 ডিসেম্বর রাজেশ পাটেল কোম্পানির নামে অভিযোগ জানায়। অভিযোগের মাত্র 24 ঘণ্টার মধ্যে ফরচুন রাইস লিমিটেডের পরিচালক অজয় ভালোটিয়া বৈঠকে হাজির হন।

 

এবং কৃষকদের থেকে আবারও ধান কিনতে রাজি হন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইট করেছেন, মোদি সরকারের নতুন পদক্ষেপে এই আইন তৈরি করা হয়েছে। এই আইনের জন্য কৃষকরা মাত্র 24 ঘণ্টার মধ্যে ন্যায্য বিচার পেল। অন্যান্য বিরোধী দলনেতা দেন তিনি জানিয়েছেন নিজেদের স্বার্থে দয়া করে কৃষকদের স্বার্থ যতক্ষণ না করা হয়।