১০ কুইন্টাল কুমড়ো ফুলিয়ে বিশ্বরেকর্ড গড়লেন কৃষক, ৩০ বছর ধরে করেছেন চাষ

বিশ্বের সমস্ত অদ্ভুতুড়ে জিনিস এখন সোশ্যাল মিডিয়ার পাতায়; প্রতিনিয়ত আমরা সোশ্যাল মিডিয়ায় পাতায় দেখে থাকি এমন নানান ঘটনা, যা কখনো কখনো আমাদের সত্যি বলে মনে হয় আবার কখনো হয় না, নিজের চোখকেও বিশ্বাস করতে পারা যায় না।

এবার তেমনই বিগত ৩০ বছরের প্রচেষ্টা, ঘটে যাওয়া একটি ঘটনা সামনে এসেছে যা শুনলে চোখ কপালে উঠে যাবে। শুধু তাই নয় ইতিমধ্যেই বিশ্ব রেকর্ড সৃষ্টি করে ফেলেছে সেটি, আসুন জানা যাক সেই আজব ঘটনা সম্পর্কে, যা নিয়ে বর্তমানে হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

এবার ভাইরাল হলো এক কুমড়ো, যার দৈর্ঘ্য প্রস্থ দেখে অবাক হতে হয়। রীতিমতো দৈত্যাকার কুমড়ো ফলিয়ে বিশ্বরেকর্ড গড়ে তুলেছেন তাঁরা। ঘটনাটি ঘটেছে আমেরিকায়, টড এবং ডোনা স্কিনার নামের দুই কৃষক এবং তাঁরা এই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। যাকে ঘিরে উত্তেজনার সীমা নেই। তাদের কথায় জানতে পারা যায় গত ৩০ বছর ধরে এই কৃষকরা চেয়ে ছিলেন যাদের সবচেয়ে বড় কুমড়ো তাদের মাঠেই জন্মাতে পারে।

তাই তাদের বহুদিনের প্রচেষ্টার অবশেষে সাফল্য লাভ করেছে। তাদের পরিশ্রমের ফসল তাঁরা পেয়েছে, কুমড়োর ওজন এক হাজার কেজি অর্থাৎ 10 কুইন্টাল। ওজন করে স্থানীয় মানুষ সহ সোশ্যাল মিডিয়া নেটিজেনরা হতভম্ব। বিশ্বের সর্ববৃহৎ কুমড়ো এখনো পর্যন্ত, যা কেউ করে দেখাতে পারেনি। যদিও আমরা জানি কুমড়ো সবজিটি মূলত আকারে বড়ই হয়, তা বলে এত বড় কেউ কখনো ভাবতে পারেনি। তবে দুই কৃষকের স্বপ্ন আজ সফল, তাই এটা বলা যেতেই পারে স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা মানুষকে জাগিয়ে রাখে।