দেশের মাটিতে সুপার ফ্লপ হলেও বিদেশে সুপার-ডুপার হিট এই ভারতীয় ৮ টি সিনেমা

বলিউডের অবস্থা এখন এমন পর্যায়ে পৌঁছে গেছে যে সিনেমা তৈরি করলেই হাউস ফুল কথার পরিবর্তে শুনতে হচ্ছে বয়কট। যে সিনেমাই আসুক না কেন কোন বাদ-বিচার না করে সেই সিনেমা আমাকে বয়কটের তালিকায় ফেলে দিচ্ছেন জনগণ। এই বয়কটের ঠেলায় বাজেটের অর্ধেক টাকা উঠে আসছে না সিনেমার। মাথায় হাত পড়ে যাচ্ছে প্রথম সারির নায়ক থেকে শুরু করে পরিচালক প্রযোজকদের। তবে জানেন কি বলিউডে এমন অনেক সিনেমা রয়েছে যেগুলি দেশের মাটিতে সুপার ফ্লপ হিসেবে প্রমাণিত হলেও বিদেশের মাটিতে পেয়েছে প্রশংসা। শুধু প্রশংসা বললে ভুল হবে কোটি কোটি টাকা রোজগার করেছে বিদেশের মাটি থেকে এই সমস্ত সিনেমা। চলুন এক ঝলক সেই সিনেমাগুলোর তালিকায় নজর দেওয়া যাক যে সিনেমা গুলিকে এতদিন আমরা ফ্লপ সিনেমা হিসেবে জানতাম।

Movie Review: Happy New Year - The Economic Times

হ্যাপি নিউ ইয়ার: ফারাহ খান পরিচালিত এই সিনেমাতে অভিনয় করেছিলেন একাধিক নামি নামি স্টার। সিনেমাতে অভিনয় করেছিলেন শাহরুখ খান, অভিষেক বচ্চন, দীপিকা পাডুকন, সনু সুদ এবং বোমান ইরানির মতো একাধিক নামিদামি তারকা। সিনেমাটি ভারতীয় দর্শকরা একেবারে পছন্দ না করলেও আন্তর্জাতিক বাজারে এই সিনেমাটি প্রায় ৯৬ কোটি টাকার ব্যবসা করেছিল।

Krrish 3 Photos: HD Images, Pictures, Stills, First Look Posters of Krrish 3 Movie - FilmiBeat

ক্রিশ ৩: কোই মিল গিয়া সিনেমার পর ক্রিস সিনেমা বানিয়ে দারুন সাফল্য অর্জন করেছিলেন রাকেশ রোশন। ক্রিস সিনেমার সাফল্যের পথ তিনি ঠিক করেন, আরো সিকুয়েল তৈরি করবেন তিনি। তবে পরবর্তী সিকুওয়েল ক্রিস থ্রি সিনেমাটি একেবারেই পছন্দ করেন নি সাধারণ মানুষ। তবে সুপার হিরো, নির্ভর এই সিনেমাটি আবার বিদেশে দুর্দান্ত প্রশংসা পেয়েছিল এবং ৫৪ কোটি টাকার ব্যবসা করেছিল।

Bol Bachchan - Disney+ Hotstar

বোল বচ্চন: রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা ছিল নিখাদ কমেডি সিনেমা। সিনেমাতে অভিনয় করেছিলেন অজয় দেবগন, অভিষেক বচ্চন এবং আসিন। এই সিনেমাটিতে অভিষেক বচ্চনের অতিরিক্ত নাটকীয় অভিনয়ের নিন্দা করেছিলেন দর্শকরা কিন্তু সিনেমাটি আন্তর্জাতিক বাজার থেকে ২২ কোটি টাকা অর্জন করেছিল।

In Which Country Bollywood Movie Blue Shooting Was Held?

ব্লু: মূলত অ্যাকশন ধর্মী এই সিনেমাটি আন্ডার ওয়াটারের এডভেঞ্চারের ওপর নির্ভর করে তৈরি করা হয়েছিল। সিনেমাটি সমালোচকদের কাছ থেকে ব্যাপক সমালোচনা পায় তবে বিদেশের মাটিতে প্রায় ১১৮ কোটি টাকা উপার্জন করে এই সিনেমাটি।

Dichotomy of Irony: Jab Harry Met Sejal—What You Seek Is Seeking You

যাব হ্যারি মেট সজল: শাহরুখ খান এবং অনুষ্কা শর্মা অভিনীত এই সিনেমাটি বক্স অফিসে দুর্দান্তভাবে ফ্লপ সিনেমা হিসেবে প্রমাণিত হয়েছিল। শাহরুখ খানের ইমেজ এই সিনেমাটি ভীষণ ফিকে হয়ে যায় তবে বিদেশের মাটিতে কিন্তু ভালই ব্যবসা করেছিল এই সিনেমাটি। বিদেশের মাটিতে প্রায় ৬৭.৬৬ কোটি টাকা আয় করেছিল এই সিনেমাটি।

Golmaal Again: Amazon.in: Ajay Devgn, Arshad Warsi, Tusshar Kapoor, Shreyas Talpade, Kunal Khemu, Parineeti Chopra, Tabu, Rohit Shetty, Ajay Devgn, Arshad Warsi: Movies & TV Shows

গোলমাল এগেইন: গোলমাল সিরিজের ছবিগুলি ভালো ব্যবসা করলেও গোলমাল এগেইন সিনেমাটি সেই ভাবেই ভালো ব্যবসা করতে ভারতীয় বক্স অফিসে। তবে কমেডি নির্ভর এই সিনেমাটি বিদেশের মাটি থেকে কিন্তু ৪৬ কোটি টাকা উপার্জন করতে পেরেছিল।

Tubelight - Disney+ Hotstar

টিউবলাইট: সালমান খানের ক্যারিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ সিনেমা ছিল এটি। তবে দুর্ভাগ্যবশত এই সিনেমাটি বক্স অফিসে টাকা তুলতে ব্যর্থ হয়। তবে ভারত চীন যুদ্ধের পরিপ্রেক্ষিতে তৈরি এই সিনেমাটি বিদেশের মাটি থেকে ৫১ কোটি টাকা আয় করেছিল।

Badrinath Ki Dulhania | Watch Full HD Hindi Movie Badrinath Ki Dulhania 2017 Online

বদ্রিনাথ কি দুলহানিয়া: বরুণ ধাওয়ান এবং আলিয়া ভাট অভিনীত এই সিনেমাটিও সেই ভাবে সাড়া পায়নি ভারতীয় মাটিতে। তবে সিনেমাটি বিদেশের মাটিতে ৩৪ কোটি টাকা উপার্জন করে।