৫ ভারতীয় ক্রিকেটার যারা ডিভোর্সি মহিলাদের করেছেন বিয়ে

বলিউড ইন্ডাস্ট্রির যেমন নিজস্ব একটা আলাদা মর্যাদা আছে, তেমনি ক্রিকেট জগতেরও রয়েছে নিজস্ব একটা আলাদা পরিচয়। যেখানে এমন অনেক খেলোয়াড় আছেন, যাঁদের শুধু দেশেই নয় বিদেশেও মানুষ চেনেন এবং তাঁরা তাঁদের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে অনেক খ্যাতি অর্জন করেছেন। এমন অনেক খেলোয়াড় আছেন, যাঁরা তাঁদের পেশাদার এবং ব্যক্তিগত জীবনের জন্য শিরোনামে থাকেন। এমন অনেক খেলোয়াড় আছেন, যাঁরা প্রেমে পড়ে সাত পাকে বাঁধা পড়েন বিবাহ বিচ্ছেদ হওয়া নারীদের সঙ্গে। আজ আমরা এমনই কিছু ভারতীয় খেলোয়াড় সম্পর্কে বলতে চলেছি, যাঁরা দুনিয়ার পরোয়া না করে বিবাহ বিচ্ছেদ হওয়া নারীদের বিয়ে করেছেন বিশ্বের নির্বিশেষে। আসুন জেনে নেওয়া যাক তাঁদের সম্পর্কে কিছু কথা।

Shikhar Dhawan: Biography, Career, Marriage, Rankings, Statistics, Awards & Achievements

১) শিখর ধাওয়ান : ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান ২০১২ সালে আয়েশা মুখার্জির সাথে সাত পাকে বাঁধা পড়েন। মেলবোর্নের বাসিন্দা আয়েশা মুখার্জি হলেন একজন ব্রিটিশ বাঙালি মেয়ে। আয়েশা মুখার্জি ছিলেন একজন বিবাহ বিচ্ছেদ হওয়া মহিলা, যাঁর উপর শিখর ধাওয়ানের মন পড়েছিল। প্রথম স্বামীর সাথে আয়েশার বিবাহ বিচ্ছেদ হয়, তবে তাঁদের দুটি কন্যা সন্তানও রয়েছে। আমরা আপনাকে বলি যে, আয়েশা মুখার্জি, ক্রিকেটার শিখর ধাওয়ানের চেয়ে দশ বছরের বড়, তবে তাঁদের বিয়ে হলেও তা বেশিদিন টেকেনি। গত বছর তাঁদের বিবাহ বিচ্ছেদ হওয়ায় তাঁরা আলাদা হয়ে যান।

Happy Birthday Anil Kumble: From 'Perfect 10' to 'bowling with broken jaw'- greatest moments of his career

২) অনিল কুম্বলে : অনিল কুম্বলে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় নাম, যিনি এই ক্রিকেট বিশ্বে অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি একজন ভারতীয় লেগ স্পিন বোলার এবং তিনি তাঁর এই বোলিংয়ের জন্য বেশ বিখ্যাত। ব্যক্তিগত জীবনের কথা বলতে গেলে, ক্রিকেটার অনিল কুম্বলের স্ত্রীর প্রথম স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়েছিল। অনিল কুম্বলের স্ত্রীর নাম চেতনা, যাঁর সাথে তিনি ১৯৯৯ সালে বিয়ে করেছিলেন। দুজনেই একে অপরকে খুব ভালোবাসেন। আজ তাঁরা একে অপরের সাথে সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন।

Venkatesh Prasad channels inner 'Indranagar ka Gunda' to shut down troll | Sports News,The Indian Express
৩) ভেঙ্কটেশ প্রসাদ : ভেঙ্কটেশ প্রসাদ একজন প্রাক্তন ভারতীয় বোলার, যিনি তাঁর দুর্দান্ত বোলিংয়ের জন্য বিখ্যাত। ভেঙ্কটেশ প্রসাদের স্ত্রীর নাম জয়ন্তী। জয়ন্তী তাঁর প্রথম স্বামীর সাথে বিবাহবিচ্ছেদ করেছিলেন। এরপর ১৯৯৬ সালে ভেঙ্কটেশ প্রসাদকে বিয়ে করেন। তাঁদের দেখা হয়েছিল ক্রিকেটার অনিল কুম্বলের মাধ্যমে। এরপর দুজনের বন্ধুত্ব হয় এবং তারপর প্রেমে পড়েন। এরপর তাঁদের বিয়ে হয়।

India vs Australia: Murali Vijay Betters Virender Sehwag Record | Cricket News
৪) মুরলী বিজয় : ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান মুরলী বিজয় একজন বিখ্যাত খেলোয়াড়। তিনি বিয়ে করেন নিকিতা ভাঞ্জারাকে, যাঁর প্রথম স্বামী ছিলেন ক্রিকেটার দীনেশ কার্তিক, কিন্তু পরে নিকিতা ও দিনেশ কার্তিকের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এরপর মুরলী বিজয়ের সাথে নিকিতার বিয়ে হয়।

Incredible, Inspirational: The fightback story of Mohammed Shami - Crictoday
৫) মহম্মদ শামি : বিখ্যাত বোলার মহম্মদ শামি অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি একজন ভালো বোলার হিসেবে পরিচিত। ২০১৪ সালে ক্রিকেটার মহম্মদ শামি বিয়ে করেন হাসিন জাহানকে। হাসিন জাহান তাঁর প্রথম স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ করেছিলেন। বর্তমানে হাসিন এবং মহম্মদের সম্পর্ক ভালো যাচ্ছে না। দুজনে একে অপরের সঙ্গে বসবাস করেন না।