বলিউডের এই তারকারা যারা ৩ এর অধিক করেছেন বিয়ে, এক অভিনেতা তো আবার ৭০ বছরে করেছেন চতুর্থ বিয়ে

বিয়ে হল এটি পবিত্র বন্ধন। সাত জন্মের বন্ধন থাকে এই বিয়েতে। বিয়ে মানেই জন্ম জন্মান্তরের বাঁধন। কিন্তু বর্তমান সমাজে এমন বহু মানুষ থাকেন যারা একাধিক বিয়ের বন্ধনে আবদ্ধ হয়ে থাকেন। শুধুমাত্র সাধারন মানুষ কেন, এমন বহু বলিউড তারকা রয়েছেন যারা বহুবার বিয়ে করেছেন নিজস্ব ব্যক্তিগত জীবনে। আজ এমন তারকাদের কথা জেনে নেওয়া যাক যারা একাধিকবার বিয়ে করেছেন।

সিদ্ধার্থ রায় কাপুর: টিভি চ্যানেলের অন্যতম প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরের নিজের ব্যক্তিগত জীবনে তিনটি বিয়ে করেছেন। প্রথম বিয়ে করেছিলেন তিনি ছোটবেলার এক বন্ধু সঙ্গে। দ্বিতীয় বিয়ে করেছিলেন টেলিভিশন প্রযোজকের সঙ্গে এবং তৃতীয় বিয়ে করেছিলেন বিখ্যাত অভিনেত্রী বিদ্যা বালানকে।


লাকি আলি: অন্যতম বিখ্যাত গায়ক এবং সুরকার লাকি আলি অন্যতম কমেডি কিং মাহমুদ আলীর ছেলে। লাকি আলীর প্রথম স্ত্রীর নাম মেগান জেন ম্যকক্লিল্যারি। দ্বিতীয়বার তিনি বিয়ে করেন ইনাইয়াকে, কিন্তু সেই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। অবশেষে ২০১০ সালে তিনি ব্রিটিশ সুন্দরী আয়েশা আলীকে বিয়ে করেন। বর্তমানে একটি পুত্র সন্তান রয়েছে বিখ্যাত গায়ক লাকি আলীর। পুত্র সন্তানের নাম ড্যানি মাকসুদ আলী।

বিধু বিনোদ চোপড়া: বলিউড ইন্ডাস্ট্রিতে অন্যতম বিখ্যাত প্রযোজক এবং পরিচালক বিধু বিনোদ চোপড়া নিজের ব্যক্তিগত জীবনে তিনি বিয়ে করেছেন। সত্তরের দশকের চলচ্চিত্র সম্পাদক রেনু সালুজার সঙ্গে বিয়ে করেছেন তিনি। দ্বিতীয়বার বিয়ে করেন শবনম শুকদেবকে। দ্বিতীয় বিবাহ বিচ্ছেদ হলে তিনি পরবর্তী সময়ে চলচ্চিত্র সমালোচক অনুপমা চোপড়াকে বিয়ে করেন। বর্তমানে সুখে সংসার করছেন তিনি।


সঞ্জয় দত্ত: বলিউড ইন্ডাস্ট্রি অন্যতম অভিনেতা সঞ্জয় দত্ত নিজের ব্যক্তিগত জীবনে তিনবার বিয়ে করেছেন। প্রথম বিয়ে করেছিলেন অভিনেত্রী রিচা শর্মা কে। প্রথম স্ত্রী মারা গেলে তিনি বিবাহ করেন রিয়া পিল্লাইকে। কিন্তু দ্বিতীয় বিবাহ সাত বছর স্থায়ী হওয়ার পর বিবাহ বিচ্ছেদ হয়ে যায় সঞ্জয় দত্তের। এরপর ২০০৮ সালে মান্যতা দত্তকে বিয়ে করেন তিনি। বর্তমানে দুই সন্তানের পিতা তিনি।

কমল হাসান: অভিনেতা কমল হাসান ১৯৭৮ সালে শাস্ত্রীয় নৃত্য শিল্পী বানী গণপতিকে বিয়ে করেছিলেন। কিন্তু বিবাহের ১০ বছর পর বিবাহ বিচ্ছেদ হয়ে যায় কমল হাসানের। এরপর তিনি অভিনেত্রী গৌতমিকে বিয়ে করেন। যদিও ওই বিবাহ আদৌ হয়েছে কিনা তা নিশ্চিত করে কেউ বলতে পারে না।

করণ সিং গ্রোভার: অভিনেতা করণ সিং গ্রোভার ২০০৮ সালে অভিনেত্রী শ্রদ্ধা নিগমকে বিয়ে করেন। মাত্র দশ মাস পর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এরপর তিনি বিখ্যাত টিভি অভিনেত্রী জেনিফার উইঙ্গেটকে বিয়ে করেন। দুর্ভাগ্যবশত সেই বিবাহ স্থায়ী হয়নি। ২০১৬ সালে অন্যতম অভিনেত্রী বিপাশা বসুকে বিয়ে করেন এবং বর্তমানে সুখের সংসার করছেন তিনি।


নীলিমা আজিম: অভিনেত্রী শাহিদ কাপুরের মা প্রথম বিয়ে করেছিলেন পঙ্কজ কাপুরকে। কিন্তু দুর্ভাগ্যবশত বিবাহ বিচ্ছেদ হয়ে গেলে তিনি পরবর্তী সময়ে বিয়ে করেন রাজেশ খাত্তারকে। কিন্তু এই বিবাহ বেশিদিন স্থায়ী হয়নি। অবশেষে তিনি ২০০৪ সালে বিয়ে করেন ওস্তাদ রাজা আলী খানকে।

বিনোদ মেহেরা: ষাটের দশকের একজন সুপরিচিত অভিনেতা বিনোদ মেহেরা। তিনি প্রথম বিয়ে করেন রেখাকে, যদিও এই বিবাহের কথা কেউ স্বীকার করে না। দ্বিতীয় বিয়ে করেন তিনি বিন্দিয়া গোস্বামীকে। কিন্তু বিয়ের কয়েক মাস পর বিবাহ বিচ্ছেদ হয়ে যায় এবং ১৯৮৮ সালে তিনি বিয়ে করেন কিরণকে। ১৯৯০ সালে বিনোদ মেহেরা মৃত্যু হয় এবং শেষ নিঃশ্বাস পর্যন্ত তিনি তৃতীয় স্ত্রীর সঙ্গে থাকতেন।

কবির বেদি:৭০ বছর বয়সে কোভিদ বেদি চতুর্থবার বিয়ে করলেন পারভিন দুসঞ্চকে। প্রথম তিনি বিয়ে করেছিলেন ওড়িশি নৃত্য শিল্পী প্রতিমা বেদিকে। এর পর দ্বিতীয়বার বিয়ে করেন ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার সুজান হামফ্রিসকে। সেই বিবাহ বিচ্ছেদ হয়ে যাবার পর তিনি দ্বিতীয়বার বিয়ে করেন টেলিভিশন উপস্থাপক নিকিকে।