পরিবারের বিপক্ষে গিয়ে শুরু করেছিলেন অভিনয় ক্যারিয়ার, আজ বলিউডে রাজত্ব করছেন এই ৫ তারকা

কথাতেই আছে, ভাবি এক আর হয়ে যায় অন্য আরেক। কখনোই জীবনে সবকিছু আমাদের পছন্দসই হবে এটা ভেবে নেওয়া অন্যায়। জীবনের বিভিন্ন ঘাত প্রতিঘাত পেরিয়ে আমাদের তবে অতিবাহিত করতে হয় একটি গোটা জীবন। সাধারণ মানুষের পাশাপাশি বলি ইন্ডাস্ট্রিতে এমন অনেক তারকা রয়েছে যাদের জীবন এমন কোন খাতে বয়ে যাবে তা তারা কোনদিন ভাবেননি। পরিবারের চাওয়া পাওয়া অনুযায়ী কাটেনি এই বলিউড তারকাদের জীবন। এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরবো এমন কিছু খ্যাতনামা তারকার কথা যারা জীবনে অভিনেতা হবেন এমন স্বপ্ন কখনোই দেখেননি তাদের পরিবার।

Aamir Khan's complete style evolution: Then and now - Masala
আমির খান: মিস্টার পারফেক্টসনিস্ট আমির খান এই বলিউড দুনিয়ায় আসবেন তা কোনদিন ভাবেননি তার বাবা মা। বাবা-মা সিনেমার পটভূমি তৈরি করলেও তারা চেয়েছিলেন আমির খান একজন ইঞ্জিনিয়ার হিসেবে নিজের পরিচয় গড়ে তুলুক। কিন্তু ভাগ্যের এমন পরিহাস যে আমির খান বাবা মায়ের মত বলিউড ইন্ডাস্ট্রিকে নিজের জগৎ মেনে নিয়েছিলেন এবং বলিউড ইন্ডাস্ট্রির হাত ধরে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। আজ তিনি বলিউডের প্রথম সারির একজন নায়ক।

Bollywood actor Irrfan Khan dies due to cancer - Gujarat ExclusiveGujarat Exclusive

ইরফান খান: হয়তো আজ তিনি আমাদের সকলের মাঝখানে নেই কিন্তু তিনি আজও নিজের কর্মের দ্বারা আমাদের সকলের মনে জায়গা করে রেখেছেন। প্রয়াত অভিনেতা ইরফান খান পরিবারের অমতে বলিউডে পদার্পণ করেছিলেন। অভিনেতার পরিবারের সকলে চেয়েছিলেন তিনি পারিবারিক ব্যবসা যোগ দিয়ে সুখে ঘর সংসার করুক, কিন্তু ইরফান খান এই অভিনয় জগতে আসার জন্য রীতিমতো মিথ্যার আশ্রয় নিয়েছিলেন এবং বলিউড দিয়ে নিজের ক্যারিয়ার তৈরি করেছিলেন।

Mirzapur star Pankaj Tripathi thinks Bollywood decides an artist's value too quickly - Celebrity - Images

পঙ্কজ ত্রিপাঠি: এই অভিনেতাকে আলাদা করে পরিচয় দেওয়ার কোন প্রয়োজন নেই আজ। তবে আজ যে জায়গায় তিনি দাঁড়িয়ে রয়েছেন সেই জায়গায় পৌঁছানোর জন্য রীতিমতো স্ট্রাগল করতে হয়েছিল এই অভিনেতাকে। অভিনেতার পরিবারের সকলের ইচ্ছা ছিল পঙ্কজ ত্রিপাঠি একজন বড় ডাক্তার হিসেবে নিজের পরিচয় গড়ে তুলুক কিন্তু পরিবারের বিরুদ্ধে নিজের ইচ্ছে পূরণ করার জন্য তিনি মুম্বাইতে পাড়ি দিয়েছিলেন।

Deepika Padukone visited hospital for 'routine checkup', says Project K producer - Hindustan Times

দীপিকা পাডুকোন: যেহেতু কিংবদন্তি ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাডুকোনের মেয়ে দীপিকা পাডুকোন তাই স্বাভাবিকভাবে সকলে চেয়েছিলেন খেলাকে নিজের ক্যারিয়ার হিসেবে বেছে নেবেন দীপিকা পাডুকোন। কিন্তু নিজের মধ্যে যে অভিনেত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে তা তিনি ভীষণ ভালোভাবে জানতেন এবং এই খিদের তাড়নায় তিনি ব্যাডমিন্টন ছেড়ে অভিনয় জগতে পদার্পণ করেছিলেন। আজ বলিউড তথা হলিউডের একজন সুপরিচিত অভিনেত্রী তিনি।

Emergency: Kangana Ranaut shares 1975 news clip as she announces release of film | Celebrities News – India TV
কঙ্কণা রানাওয়াত: কঙ্কনার বাবা চেয়েছিলেন তিনি একজন সফল ডাক্তার হিসাবে নিজের পরিচয় তৈরি করুক কিন্তু ১৫ বছর বয়সে পরিবারের সকলের আমাতে তিনি মুম্বাইতে পালিয়ে আসেন এবং তারপরের গল্প আমরা সকলেই জানি।