বলিউড ইন্ডাস্ট্রির এই ৫ তারকার কাছে নেই ভারতীয় নাগরিকত্ব

বলিউড ইন্ডাস্ট্রিতে যত অভিনেতা ও অভিনেত্রী রয়েছেন, তাঁরা অধিকাংশই এদেশের বাসিন্দা, কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক সেলিব্রিটি আছেন, যাঁদের ভারতের নাগরিকত্ব নেই। আজ আমরা আপনাদের সেই সমস্ত বলিউড সেলিব্রিটিদের কথা বলতে চলেছি, যাঁদের ভারতের নাগরিকত্ব নেই। আসুন জেনে নেওয়া সেই সকল সেলিব্রিটিদের সম্পর্কে।


১) অক্ষয় কুমার : অক্ষয় কুমার বলিউড ইন্ডাস্ট্রিতে অনেক সিনেমা করেছেন এবং বেশিরভাগই ছিল দেশপ্রেমের উপর ভিত্তি করে, কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, অক্ষয় কুমারের কানাডার নাগরিকত্ব রয়েছে, কিন্তু এরপরেও তিনি ‘রুস্তম’ সিনেমাতে সেরা অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পান।

২) জ্যাকলিন ফার্নান্দেজ : জ্যাকলিন ফার্নান্দেজ ২০০৯ সালে ‘আলাদিন’ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে আসেন। তিনি সালমান খানের সাথে ‘কিক’ সিনেমাতেও অভিনয় করেন এবং তিনি তাঁর অভিনয়ের জন্য অত্যন্ত প্রশংসিত হন। আমরা আপনাকে বলি যে, জ্যাকলিনের কাছে ভারতের নাগরিকত্ব নেই, তবে তাঁর কাছে শ্রীলঙ্কার নাগরিকত্ব রয়েছে।


৩) নার্গিস ফাখরি : ‘রকস্টার’ সিনেমাতে অভিনয়ের সুবাদে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন নার্গিস ফাখরি। আজও মানুষ নার্গিসকে পর্দায় দেখতে খুব পছন্দ করেন। নার্গিস ফাখরির বাবা একজন চেক নাগরিক এবং তাঁর মা ছিলেন পাকিস্তানের নাগরিক। এবার মার্কিন নাগরিকত্ব নিয়েছেন নার্গিস ফাখরি।

৪) ক্যাটরিনা কাইফ : ক্যাটরিনা কাইফ তাঁর অভিনয় দিয়ে পুরো দেশকে পাগল করে দিয়েছেন। ক্যাটরিনা কাইফ সম্প্রতি ভিকি কৌশলকে বিয়ে করেছেন। আপনার মধ্যে খুব কম লোকই জানেন যে, ক্যাটরিনা কাইফ হংকংয়ে জন্মগ্রহণ করেছিলেন এবং তাঁর যুক্তরাজ্যের নাগরিকত্ব রয়েছে।

৫) আলিয়া ভাট : আলিয়া ভাট তাঁর গর্ভাবস্থার খবর ঘোষণা করার পরই সোশ্যাল মিডিয়ায় সর্বত্র শিরোনামে রয়েছেন। আমরা যদি আলিয়া ভাটের নাগরিকত্বের কথা বলি, তাহলে তাঁর মা সোনি রাজদান, ব্রিটেনের নাগরিক এবং আলিয়া ভাটের জন্মও লন্ডনে। যার কারণে আলিয়ার ভারতের নাগরিকত্ব নেই এবং তাঁর রয়েছে ব্রিটেনের নাগরিকত্ব।