আপনি কী জানেন এই সরকারি ব্যাঙ্কে বাড়ানো হয়েছে সুদের হার, বিস্তারিত জানতে

ভারতবর্ষের বেশিরভাগ মানুষের ফিক্স ডিপোজিট অ্যাকাউন্ট রয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে। আমরা সকলেই জানি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের আগের নাম ছিল ইউনাইটেড ন্যাশনাল ব্যাংক। বর্তমানে নাম পরিবর্তন করে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক হয়েছে। সে যাই হোক ফিক্স ডিপোজিট অথবা স্থায়ী আমানতে সুদের হার বৃদ্ধি করে আরো একবার গ্রাহকদের স্বস্তির নিঃশ্বাস ফেলতে সাহায্য করলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। আপনারা যদি এই ব্যাংকে অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে চলুন একবার এই প্রতিবেদনে চোখ বুলিয়ে নিন।

সুদের হার বাড়ানোর বিজ্ঞপ্তি ব্যাংকে তরফ থেকে জানানো হয়েছে এই বছর ১৪ জুন। বিজ্ঞপ্তিতে দেশের বৃহত্তম সরকারি ব্যাংক জানিয়েছেন, ৭ থেকে ৪৫ দিনের মেয়াদে সুদ হবে ৩ শতাংশ। ৪৬ থেকে ৯০ দিনের মেয়াদে সুদ হবে ৩.২৫ শতাংশ। ৯১ থেকে ১৭৯ দিনের মেয়াদে সুদ হবে ৪ শতাংশ এবং ১৮০ থেকে ৩৬৪ দিনের মেয়াদে সুদ হবে ৪.৫০ শতাংশ পর্যন্ত।

৩৬৫ দিন থেকে ২ বছরের মেয়াদে সুদের হার হবে ৫.২০ শতাংশ এবং দুই থেকে তিন বছর পর্যন্ত সুদ দেওয়া হবে ৫.৩০ শতাংশ। তিন বছর থেকে পাঁচ বছর পর্যন্ত সুদ দেওয়া হবে ৫.৫০ শতাংশ এবং ৫ থেকে ১০ বছর পর্যন্ত সুদ দেওয়া হবে ৫.৬০ শতাংশ।

নিঃসন্দেহে এটি একটি বিশেষ ভাবে ভালো খবর গ্রাহকদের কাছে। আপনার যদি অ্যাকাউন্ট না থেকে থাকে তাহলে আপনি এখনই এই ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারেন আপনার এবং এই বর্ধিত সুদের সুযোগ-সুবিধা নিতে পারেন।