Skip to content

যুদ্ধের ময়দান থেকে সিনেমার পর্দাতে! দেখুন এই ৬ বলিউড তারকাদের যারা বলিউডে আসার আগে কাজ করেছেন ভারতীয় সেনাতে

গ্ল্যামার জগতের বেশিরভাগ মানুষ গ্ল্যামার জগত থেকেই আসেন। কোন অভিনেতার বাবা পরিচালক তো কোন অভিনেতার বাবা অভিনেতা। কিন্তু ইন্ডাস্ট্রিতে এমন অনেক মানুষ রয়েছেন যারা সিনেমায় আসার আগে কাজ করতেন ভারতীয় সেনা বাহিনীতে। আজ সেই সেলিব্রিটিদের সম্পর্কে কথা বলতে চলেছি যারা অভিনেতা হওয়ার আগে ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর পরিমাণে খ্যাতি অর্জন করেছিলেন।

Bikramjeet Kanwarpal passes away due to Covid-19 complications | Entertainment News,The Indian Express

বিক্রমজিৎ কানওয়ারপাল: এই অভিনেতাকে আপনি দেখেছেন ডন, কর্পোরেট, রকেট সিং, জাব তাক হে জান, টু স্টেট সহ আরো অনেক সিনেমাতে। কিন্তু খুব কম মানুষ রয়েছেন যারা জানেন, বিক্রমজিৎ অভিনয় জগতে আসার আগে ছিলেন ভারতীয় সেনাবাহিনীর একজন মেজর। পেজ ৩ সিনেমা দ্বারা বলিউডে অভিষেক হয়েছিল তার। দুর্ভাগ্যবশত মহামারীতে আক্রান্ত হয়ে ২০২১ সালের মে মাসে মারা যান এই অভিনেতা।

Achyut Poddar - BollywoodMDB

অচ্যুত পোতদার: থ্রি ইডিয়টস সিনেমাতে একজন টিচারের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এছাড়াও দাবাং ২, পরিনীতা এবং লাগে রাহো মুন্না ভাই সহ আরো অনেক সিনেমাতে অভিনয় করেছিলেন এই অভিনেতা। ১৯৬৭ সালে ভারতীয় সেনাবাহিনী থেকে ক্যাপ্টেন হিসেবে অবসর নিয়েছিলেন এই অভিনেতা।

গানের জন্য ছেড়েছিলেন রয়্যাল ইন্ডিয়ান নেভি - জিয়ো বাংলা

আনন্দ বক্সী: যারা হিন্দি গান পছন্দ করেন তারা জানেন আনন্দ বক্সী হলেন একজন বিখ্যাত গীতিকার। চলচ্চিত্রের জন্য গান লেখা এবং সংগীত রচনা করার আগে তিনি ছিলেন ভারতীয় সেনাবাহিনীতে নন-কমিশনড অফিসার।

Gufi Paintal - Wikipedia

গুফি পেন্টাল: মহাভারত সিরিয়ালের শকুনি মামার চরিত্রে অভিনয় করে মানুষের থেকে ভালোবাসা অর্জন করেছিলেন তিনি। মহাভারত ছাড়াও তিনি সিআইডি এবং ভারত কা বীর পুত্র মহারানা প্রতাপের মত একাধিক জনপ্রিয় সিরিয়ালে কাজ করেছিলেন। খুব কম মানুষজনের অভিনেতা হওয়ার আগে তিনি ভারতীয় সেনাবাহিনী থেকে ক্যাপ্টেন হিসেবে কাজ করতেন।

Mohammed Ali Shah: The soldier who played a soldier - Rediff.com movies

মোহাম্মদ আলী শাহ: বলিউড অভিনেতা আলী শাহ এজেন্ট বিনোদ, হায়দার এবং বজরঙ্গি ভাইজান সিনেমায় অভিনয় করেছেন। অভিনেতা হওয়ার আগে তিনি জন্ম ও কাশ্মীরে এলওসি তে, পরে উত্তর পূর্বে একজন এডিসি হিসেবে এবং অবশেষে একজন মেজর পদে পোস্টেড ছিলেন।

Meet Major Rudrashish Majumder! From real life hero at forward bunker to reel life of Bollywood | India News – India TV

রুদ্রাশীষ মজুমদার: অভিনেতা রুদ্রাশীষ এই মুহূর্তে বলিউডে তেমন খ্যাতি অর্জন করতে পারেননি। তিনি ছিচড়ে, মিসেস আন্ডার কভার এবং জার্সি সিনেমাতে অভিনয় করেছিলেন। অভিনেতা হওয়ার আগে তিনি ভারতীয় সেনাবাহিনীতে ৭ বছর মেজর ছিলেন।