Skip to content

হিট হবে না বলে ফিরিয়ে দিয়েছিলেন একাধিক অভিনেতা পুষ্পার প্রস্তাব, তারপরই বাজিমাত আল্লু অর্জুনের

দক্ষিণী ফিল্মের অন্যতম নায়ক আল্লু অর্জুনের অভিনীত ‘পুষ্প: দ্য রাইজ’ শুধুমাত্র বক্স অফিসই নয় সারা দেশের সিনেমা প্রেমী মানুষদের মনে জায়গা করে নিয়েছে। আল্লু অর্জুনের অভিনয় থেকে শুরু করে সিনেমার কাহিনী, ডায়লগ,গান, নাচ সবকিছুই দর্শকদের মনে ছাপ ফেলেছে। তবে প্রথমে মহেশ বাবু থেকে নোরা ফাতেহির মতো অনেক তারকাই প্রত্যাখ্যান করেছিলেন এই ছবিতে কাজ করতে। আসুন জেনে নেওয়া যাক প্রত্যাখ্যানের কারণ।

ছবিটির পরিচালক সুকুমারের প্রথম পছন্দ ছিল মহেশ বাবু। তবে তিনি ছবিটির গ্রে শেড ভূমিকায় পাঠ করতে প্রস্তুত না থাকায় অফারটি ফিরিয়ে দেন।প্রসঙ্গত বলে রাখা ভালো, মহেশ বাবু মূলত দ্রুত পরিবর্তিত চরিত্র থেকে দূরে রাখতে পছন্দ করেন কারণ মহেশ বাবু তাঁর সুন্দর চেহারার জন্যে তাঁর অনুরাগীদের কাছে বিখ্যাত। মহেশ বাবু ২০০৩ সালে,তাঁর অভিনীত “নিজাম” ছবিতে তাঁর অনস্ক্রিন লুক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন, যা তাঁর অনুরাগীদের পছন্দ হয়নি। তাই তারপর থেকে তিনি আর তাঁর চেহারার সাথে আপোস করতে রাজি হননি।

ছবিটির নায়িকার ভূমিকায় অভিনয়ের জন্যে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন সামান্থা রুথ প্রভু। সেইমত তাঁকে ‘শ্রীবল্লী’ চরিত্রে কাজ করার জন্য প্রস্তাব দেওয়া হলেও,তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে তা প্রত্যাখ্যান করেছিলেন। প্রসঙ্গত বলা দরকার, সামান্থা এই ছবির আইটেম সং ‘ইউ আন্তাভার’ জন্যে ইতিমধ্যে আলোচিত।

এই ছবিতে ‘ইউ আন্তাভার’ প্রথম অফার পেয়েছিলেন দিশা পাটানি। তবে, দিশা তা প্রত্যাখ্যান করায় গানটিতে সামান্থা অভিনয় করেন।

বলিউডের অন্যতম একজন নৃত্যশিল্পী নোরা ফাতেহিও ‘ইউ আন্তাভা’ আইটেম সংয়ের অফার পেয়েছিলেন বলেও জানা যায়। শোনা যায়, নোরা এই গানের জন্য মোটা অঙ্কের পারিশ্রমিক দাবি করেছিলেন যা নির্মাতাদের কাছে মেনে নেওয়া সম্ভব হয়নি।

ছবির ভিলেন ভানওয়ার সিংয়ের চরিত্রে অভিনয় জন্য দক্ষিণের অন্যতম অভিনেতা বিজয় সেতুপতিকে অফার দেওয়া হলেও তারিখের সমস্যা হওয়ায় তিনি এই চরিত্রটি করতে অস্বীকার করেন।এই চরিত্রের প্রস্তাব দেওয়া হয় তেলেগু অভিনেতা নারা রোহিত, বাঙালি অভিনেতা যীশু সেনগুপ্তকেও। তবে শেষপর্যন্ত ফাহাদ ফাসিলেকে এই চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

বলাবাহুল্য, ছবিটি সারাবিশ্বে ৩০০ কোটি টাকার ওপর আয় করে ফেলেছে। শুধুমাত্র দেশেই ২০০ কোটি টাকার ওপর ব্যবসা করেছে ছবিটি।