“কোই মিল গ্যায়া” ছবিতে জাদুর চরিত্রে অভিনয় করা কে এই ব্যক্তি! জানুন তার আসল পরিচয়

চরিত্রের কারণে অনেক সময় সিনেমা জগতের কলাকুশলীদের এমন ধরনের মেকআপ করতে হয়, যাতে চট করে তাঁদের বোঝার উপায় থাকে না। চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে চলার জন্য কখনো ওজন বাড়াতে হয় কখনো বা ওজন কমিয়ে ফেলতে হয়। কখনো কোন চরিত্রের জন্য বারংবার ন্যাড়া হতে হয়, কখনো আবার চরিত্রের জন্য বাবাকে হতে হয় ছেলের ছেলে।

তবে এসব চরিত্রের মধ্যে একটি চরিত্র হয়তো আমরা কখনো ভুলতে পারবো না। আমাদের ছোটবেলার স্মৃতি হয়ে থেকে গেছে সেই অদ্ভুত চরিত্র “জাদু”। “বঙ্কুবাবুর বন্ধু”র আদলে হোক অথবা “ইটি”র আদলে, জাদু কিন্তু আমাদের সকলের মনে আজও জায়গা করে রেখেছে। আমাদের সরল মন যেন মেনে নিয়েছিল সত্যিই আমাদের পৃথিবীতে এসেছিল ভিনগ্রহের কোন প্রাণী।

আজ জাদু চরিত্রে কে অভিনয় করেছিলেন সেই অভিনেতার সম্পর্কে আপনাদের কিছু কথা বলব। হ্যাঁ, যতই আমাদের সরল মন জানুক না কেন, জাদুর অস্তিত্ব রয়েছে, তা কিন্তু নয়। জাদুর চরিত্রে অভিনয় করেছিলেন আপনার এবং আমার মত একজন সাধারন মানুষ। এই বলিউড অভিনেতার নাম ইন্দ্র বদন পুরোহিত। খাটো উচ্চতার এই অভিনেতা জনপ্রিয় একটি কমেডি ধারাবাহিকে নিয়মিত অভিনয় করতেন।

তাঁর খাটো উচ্চতার জন্য তাঁকে এই চরিত্রের জন্য বাছাই করা হয়েছিল। অসাধারণ তাঁর অভিনয় একটি ইতিহাস তৈরি করে দিয়েছিল। অনেকেই হয়তো জানেন না, ২০০১ সালের বিখ্যাত হলিউড সিনেমা “লর্ড অফ দ্য রিংস”, ছবিতেও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দ্রবদন পুরোহিত।

হলিউড সিনেমাটি করার পরেই তিনি সুযোগ পেয়ে যান রাকেশ রোশনের প্রজেক্টে অভিনয় করার সুযোগ। সিনেমার খাতিরেই বহু দিন প্রচারের আলো থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন তিনি।অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠা জাদুর পিছনের আসল জাদুকরকে আমরা তাই এতদিন চিনতে পারিনি। দুর্ভাগ্যবশত ২০১৪ সালের ২৮ শে সেপ্টেম্বর হূদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই প্রবীণ অভিনেতা।