নতুন খবররাজনৈতিক

এবার বাংলায় বিজেপির প্রার্থী হয়ে লড়তে চলেছে এক ঝাঁক বলিউড তারকারা।

2019 এর লোকসভা নির্বাচনের প্রস্তুতি একেবারে তুঙ্গে। আর প্রতিবারের মতো এবারও তারকাদের ভোটে দাঁড় করানোর চেষ্টা করছে বিজেপি। আসন্ন 2019 এর লোকসভা নির্বাচনে মুম্বাই এবং কলকাতার এক ঝাঁক তারকা কে ভোটে দাঁড় করানোর চেষ্টা করছে বিজেপি। তারকদের বাংলার বিভিন্ন আসনের প্রার্থী করতে চান বিজেপি। বিজেপি সূত্রে এই গোপন খবর পাওয়া গেছে। তবে বিজেপির পক্ষ থেকে তা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। কয়েক সপ্তাহ আগে বলিউডের দুই তারকা সঙ্গে বিজেপির শীর্ষ নেতাদের বৈঠক করার কথা খবর ছড়াতে না ছড়াতেই এই সম্ভাবনা দেখা দিচ্ছে।

বর্তমানে বিজেপির 3 শীর্ষ নেতাদের মধ্যে একজন গত সপ্তাহে মুম্বাই গিয়ে বৈঠক করেছেন বলে খবর আসে। আর এই বৈঠকে ছিলেন নির্বাচন ব্যবস্থাপনার এক সদস্য। বিখ্যাত অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায় এবং গায়ক অভিজিৎ ভট্টাচার্যের সঙ্গে বিজেপির দুই শীর্ষ নেতা বৈঠক করেন বলে সূত্রে জানা যায়।এই বৈঠকের পর জানা যায় যে মৌসুমী এবং অভিজিৎ দুজনকে আসন্ন লোকসভা নির্বাচনে বাংলার যে কোন একটি কেন্দ্র থেকে বিজেপি টিকিট দেওয়ার প্রস্তাব দিয়েছেন। এতে তাদেরও কোনো আপত্তি নেই বলে জানা গিয়েছে।যদি সবকিছু ঠিকঠাক ভাবে হয় তাহলে শুধু অভিজিৎ, মৌসুমী নয় বাংলার আরও তারকা বিজেপির হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে লড়বে। এমন কি রানি মুখার্জি এবং কুমার শানুকেও বিজেপির হয়ে লড়তে দেখা যেতে পারে বলে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।

তবে কুমার শানু এক সময় বিজেপিতে ছিলেন। তারপর আস্তে আস্তে বিজেপি থেকে ছিটকে যায় এই গায়ক। কিন্তু বিজেপির পক্ষ থেকে কুমার শানুকে ফের দলে আনার আগ্রহ দেখা যায়। তবে এই ঘটনা নতুন কিছু নয় 2014 নির্বাচনেও অনেক তারকা বিজেপির হয়ে লড়েছিলেন। কিন্তু শুধু সফল হয়েছিলেন বাবুল সুপ্রিয়। তবে বিজেপির মতে এবার পরিস্থিতি পুরোপুরি আলাদা। বর্তমানে বিজেপি নিজেকে অন্যতম বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছে। আর তাই তারকারা যদি বিজেপির হয়ে লড়ে তাহলে জেতার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে এমনটাই মত রাজ্য বিজেপি তরফ থেকে।
মৌসুমী চট্টোপাধ্যায়, রানি মুখার্জি, কুমার শানু এবং অভিজিৎ ভট্টাচার্যরা যদি বিজেপির হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে লড়েন তাহলে আগেরবারের থেকে এবারে তারকাদের সংখ্যা অনেকটাই বেড়ে যাবে। এরপর বাবুল সুপ্রিয় তো রয়েইছে। এমনকি টিকিট পেতে পারেন লকেট চট্টোপাধ্যায়,রূপা গাঙ্গুলী,জয় বন্দ্যোপাধ্যায়,নিমু ভৌমিক, পিসি সরকার আরো অনেকেই।

তারকাদের নিয়ে মুম্বাইয়ের এই বৈঠকে কী কী আলোচনা হয়েছিল তা নিয়ে প্রশ্ন করা হয়েছিল মুকুল রায় কে। কিন্তু মুকুল রায় পুরোপুরি জানাতে চাননি। কিন্তু যেসব তারকাদের নাম শোনা যাচ্ছে সেই সব কথা তিনি অস্বীকার করেছেন। মুম্বাইয়ে তিনি গিয়েছিলেন এবং বৈঠকও করেছিলেন সে কথা তিনি স্বীকার করেছেন। কিন্তু কাদের সাথে বৈঠক করেছেন সে বিষয়ে তিনি জানাতে রাজি নন। এ বিষয়ে অভিজিৎ ভট্টাচার্য বলেছেন,” আমরা কোন রাজনৈতিক দলে নেই। আমি যেমন আছি অমনি থাকতে চাই।” কিন্তু বিজেপির কোনও নেতার সাথে কি তার কথা হয়েছে? এই প্রশ্নের উত্তরে অভিজিৎ বলেন, ” আমার তো প্রতিদিনই কারও না কারও সাথে দেখা হয়। তা বলে কোন দলের একজন বা কোন নেতার সাথে কথাবার্তা হওয়ার বিশেষ কোন কারন খুঁজে বার করার দরকার নেই।”

Related Articles

Back to top button