পুজোতেও থাকছে করোনা বিধিনিষেধ জারি, চলবে না লোকাল ট্রেন,তবে পুজোর সময় থাকবে বিশেষ ছাড়

পশ্চিম বঙ্গে রাজ্যের ভিতর করােনা পরিস্থিতি অনেকটা হাতের নাগলে এলেও এখনই বিধিনিষেধ উঠে যাচ্ছে না পুরোপুরি। আগের ঘােষণা অনুযায়ী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ জারি করা হয়ে ছিল রাজ্য সরকার এর তরফ থেকে । এই বার সেটা বাড়িয়ে ৩০ অক্টোবর পর্যন্ত করলো পশ্চিম বঙ্গের রাজ্য সরকার । তবে নবান্ন এর তরফ থেকে জানানাে হয়েছে , দুর্গা পুজোর দিনগুলি তে রাতের বেলা বিধিনিষেধ থেকে কিছুটা ছাড় পাওয়া যাবে । কোভিড এর সম্পর্কে সমস্ত আপডেট জানুন এখানে।

২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার সন্ধ্যায় নবান্ন এর তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে এখন যে সব করােনা বিধি নিষেধ রাজ্যের ভিতর গুলি তে চালু আছে তেমন ভাবেই চলবে গােটা অক্টোবর মাসেও । অনেকে আশা করেছিলেন অক্টোবর মাস থেকে লােকাল ট্রেন চলাচল করার অনুমতি দিতে পারে রাজ্য সরকার । কিন্তু এই বুধবার এর বিজ্ঞপ্তির পরে সেটা স্পষ্ট যে,এখনই লােকাল ট্রেন এর স্বাভাবিক ভাবে চলাচল এর ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার।একই ভাবে মেট্রো রেল এর চলাচলও নিয়ন্ত্রিতই থাকছে অক্টোবর মাসেও ।

অক্টোবর মাস হলো গিয়ে উৎসব এর মাস । সেই সময়ে ও করােনা বিধি নিষেধ জারি রাখার কথা জানালে ও কিছুটা ছাড় এর কথা জানিয়েছে নবান্ন এর থেকে । বিজ্ঞপ্তি অনুযায়ী এখনকার মতাে অক্টোবর মাসেও রাত্রি ১১ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ চলতে থাকবে । তবে পুজোর ক’টা দিন দর্শনার্থীদের সুবিধা করে দিতে ১০ থেকে ২০ অক্টোবর রাত্রি তে কারফিউ থাকবে না । এই সময় এর মধ্যে ধরা হয়েছে ।

Advertisements

দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো । তাছাড়া আর কোন ও ছাড়ের ব্যাপার এ ঘােষণা নেই বুধবার এর বিজ্ঞপ্তি তে । একই সঙ্গে এই সাথে শারীরিক দূরত্ব বজায় রাখা সাথে অন্যান্য বিধিনিষেধ নিয়ে প্রশাসন যে কড়া ভাবে দেখাবে তাও বলা হয়েছিল বিজ্ঞপ্তি এর মাধ্যমে । জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কে করােনা এর বিধি নিষেধ পালন নিশ্চিত করতে কড়া পদক্ষেপ করার ও নির্দেশ দিয়েছে নবান্ন ।

Advertisements