গোটা বিশ্বকে চমকে দিয়ে ভারতের মধ্যেই তৈরি করা হল বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম…

ক্রিকেটের মাধ্যমে ফের একবার উজ্জ্বল হতে চলেছে দেশের নাম। তবে এবার বিরাট কোহলি বা রোহিত শর্মার কোন রেকর্ড এর দ্বারা নয়। তাহলে কীভাবে আবারও উজ্জ্বল হতে চলেছে দেশের নাম? তাহলে বলে রাখি আরো একবার বিশ্ব ক্রিকেটকে চমক দিতে চলেছে ভারত। আর এবার ভারতে তৈরি হতে চলেছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। আর এই স্টেডিয়ামটি তৈরি হতে চলেছে গুজরাটের আহমেদাবাদে শহরে।

আর এখন প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে যে প্রায় এই স্টেডিয়ামের কাজ শেষ হয়ে গিয়েছে। আর কয়েকদিন পরেই এই স্টেডিয়ামের উদ্বোধন হতে চলেছে। তবে বলে রাখি এই স্টেডিয়ামের নাম রাখা হয়েছে সর্দার প্যাটেল স্টেডিয়াম। বিশ্বের সবচেয়ে বড় এই ক্রিকেট স্টেডিয়ামটি তৈরি করতে খরচ হয়েছে আনুমানিক 700 কোটি টাকার।

এর আগে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম ছিল অস্ট্রেলিয়ার মেলবোর্নে, আর এই স্টেডিয়ামে একসাথে এক লক্ষ দর্শক বসে খেলা দেখতে পারতেন তবে এবার যে স্টেডিয়ামটি ভারত তৈরি করেছে সেটি এই মেলবোর্নের স্টেডিয়ামকে ছাপিয়ে গেল।ভারতে তৈরি এই সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামে একসাথে এক লক্ষ দশ হাজার দর্শক একসাথে বসে খেলা দেখতে পারবেন।

আর আপাতত প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে যে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ প্রায় সম্পূর্ণ শেষের দিকে পৌঁছে গেছে আর চলতি বছরের আগামী মার্চ মাসের মধ্যেই উদ্বোধন হতে চলেছে ভারতের সর্দার প্যাটেল স্টেডিয়াম এর।আর প্রসঙ্গত মনে করা হচ্ছে যে এই স্টেডিয়ামের উদ্বোধন হতে চলেছে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ দিয়ে। তাহলে এটা বলা বাঞ্ছনীয় যে এবার ইংল্যান্ড- অস্ট্রেলিয়া নয় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে এই দেশেই।

Related Articles

Close