খেলাধুলানতুন খবর

এবার বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হতে চলেছে ভারতে। যেখানে একসাথে খেলা যাবে…

ক্রিকেট এর মাধ্যমে ফের একবার উজ্জ্বল হতে চলেছে দেশের নাম। তবে এবার বিরাট কোহলি বা ধনীর কোন রেকর্ড এর দ্বারা নয়। তাহলে কিভাবে? যেমন কী আপনারা সকলেই জানেন কিছুদিন আগেই ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপায়ী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে ভারতীয় ক্রিকেট টিমের হয়ে অধিনায়কত্ব করেছিলেন রোহিত শর্মা। রোহিত শর্মা তাঁর অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে টি-টোয়েন্টি ম্যাচে জিতে টি-টোয়েন্টি সিরিজটি ভারতের নামে করে দেন। আর অন্যদিকে যদি স্টেডিয়ামে কথা বলতে চায় তাহলে বলা অনিবার্য যে এই স্টেডিয়ামটি অত্যাধুনিক ভাবে গড়ে তোলা হয়েছে।

এই স্টেডিয়ামে মাটিতে বৃষ্টি পড়লে আবার ম্যাচ শুরু করতে মাত্র কুড়ি থেকে ত্রিশ মিনিট সময় লাগতে পারে। এছাড়াও ভারতে আরেকটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম বানানো হচ্ছে যেখানে এক সাথে সাতটি পিচ থাকবে সাথে থাকছে আরো কিছু অত্যাধুনিক বিশেষত্ব।এ ব্যাপারে কোন দু’মত নেই যে ভারতের সবচেয়ে জনপ্রিয় খেলা হলো ক্রিকেট।যেখানে প্রত্যেকটা খেলোয়াড় নিজেকে মহেন্দ্র সিং ধোনি, শচীন টেন্ডুলকার ,বিরাট কোহলি হিসাবে দেখতে চান। আজকের দিনের সবচেয়ে বেশি স্পনসর্শিপ ক্রিকেটারদের কেই দেওয়া হয় যার জন্য  ক্রিকেটাররা অধিক ধনী। আপনাদের বলে দি এই স্টেডিয়ামে পরে ভারতে তৈরি হতে চলেছে এক আরো বড় স্টেডিয়াম। যার বিশেষত্ব শুনলে আপনিও অবাক হয়ে যাবেন।

ভারতের সর্বাধিক টেস্ট ক্রিকেট ও আই পি এলের মাধ্যমেই আসে যার জন্য ক্রিকেটের আরোও একটা স্টেডিয়াম বানানো হচ্ছে। ভারতের অন্যতম সুন্দর শহর চণ্ডীগড়ে নির্মিত হচ্ছে এই স্টেডিয়ামটি। যার নাম মুল্লাপুর ক্রিকেট স্টেডিয়াম দেওয়া হবে।এই স্টেডিয়ামের জন্য মাটি আনা হবে হরিয়ানার ভোভানী থেকে। এই স্টেডিয়ামের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিশেষত্ব হলো এই স্টেডিয়ামে বৃষ্টি হওয়ার পরে এটি আবার 30 মিনিটের মধ্যেই খেলার জন্য উপযোগ্য করে তোলা যাবে।এই স্টেডিয়ামে একসাথে 40 হাজার দর্শক থাকতে পারবে এটি বিশ্বের প্রথম স্টেডিয়াম হবে যেটিতে সাতটি পিচ একসঙ্গে তৈরি করা হবে। এটা বলা বাঞ্ছনীয় যে এবারে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া নয় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে এই দেশেই।

Related Articles

Back to top button