সাজিয়ে তোলা হয়েছে গোটা “রাম রাজ্য”কে, মোদীর আগমনে মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় অযোধ্যা…

আজ গোটা অযোধ্যাকে সাজিয়ে তোলা হয়েছে রাম মন্দিরের ভূমি পূজন উপলক্ষে। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ 5 ই আগস্ট বুধবার দিন শুরু হচ্ছে রাম মন্দির নির্মাণের কাজ। আর সেই উপলক্ষেই আজ অযোধ্যাতে আয়োজন করা হয়েছে ভূমি পূজনের।যদিও দেশজুড়ে করোনা সংক্রমণের জেরে আজ অযোধ্যাতে তীর্থযাত্রীদের সেরকম ভিড় থাকবে না তা সত্ত্বেও সবচেয়ে বেশি এক্ষেত্রে জোর দেওয়া হয়েছে পরিষ্কার পরিচ্ছন্নতার ওপরে।

আর আজ দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী যাচ্ছেন অযোধ্যাতে ভূমি পূজোন উপলক্ষে।তাই এক্ষেত্রে ফাঁকা রাখা হচ্ছে না নিরাপত্তার দিক থেকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছাড়াও এই দিন উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। আজ 12.13 মিনিটে শুরু হবে এই ভূমি পূজার অনুষ্ঠান। যা চলবে টানা এক ঘন্টা ধরে, পুজো করবেন এক্ষেত্রে বারানসির পুরোহিতেরা। করোনা সংক্রমনের জেরে এক্ষেত্রে বেশি মানুষ উপস্থিত থাকতে পারবেন না, এক্ষেত্রে প্রায় 250 থেকে 300 ভিআইপি অতিথি উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

যাদের মধ্যে নাম রয়েছে ইকবাল অনসারি, বলে রাখি রাম জন্মভূমি বাবরি মসজিদ মামলার অন্যতম মামলাকারী ছিলেন তিনি।এক্ষেত্রে পাঁচটি গ্ৰহের চিহ্ন হিসাবে পাঁচটি রুপোয় মোরা ইট প্রতিস্থাপন করা হবে এই রাম মন্দিরের ভূমিতে, তার প্রথম যে ইট টি রয়েছে সেটি স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই।এক্ষেত্রে বিশ্ব হিন্দু পরিষদ চাইছে নাগার ঘরাণার বিষ্ণুমন্দির ধাচেই গড়ে তোলা হোক রাম মন্দির,আর এক্ষেত্রে গর্ভৃগৃহটি হোক আটটি কোন বিশিষ্ট।আজ সকাল 9 টা 35 মিনিটে দিল্লি থেকে রওনা দেবেন প্রধানমন্ত্রী এর জন্য তারপর সকাল সাড়ে দশটা নাগাদ তিনি লখনউ পৌঁছাবেন। তারপর সকাল সাড়ে এগারোটা নাগাদ তিনি অযোধ্যা পৌঁছাবেন এই রাম মন্দিরের ভূমি পূজনে অংশগ্রহণ করতে।