বেকারত্ব দূর করতে নতুন উদ্যোগ নিল পশ্চিমবঙ্গ সরকার।

বন্ধুগণ আমাদের পেজে জানাই আপনাদের সবাইকে স্বাগতম। আপনারা কিছুদিন আগে শুনেছিলেন রাজ্য সরকারের পক্ষ থেকে টোটো দিচ্ছে । আবারো কর্মস্থানের ক্ষেত্রে বড় ঘোষণা আমাদের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর। বেকার ও গরীবদের দেওয়া হবে টোটো, লাভবান হবেন লক্ষাধিক যুবক। আপনিও যদি টোটো পেতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে এই খবরটি সম্পূর্ণ আপনার জন্য।যেখানে বলা হচ্ছে রাজ্যে দিন দিন কর্মস্থানের সংখ্যা কমে চলেছে । তাছাড়াও সরকারি চাকরির সংখ্যা দিন দিন নিম্নমুখী দিকে এগোচ্ছে।

যদিও আমাদের মুখ্যমন্ত্রী মমতা দিদি বলেছেন রাজ্যে ৮০ লক্ষ যুবক-যুবতীদের কর্মস্থান হয়েছে, কিন্তু সত্যিই কী ৮০ লক্ষ যুবক-যুবতীর কর্মসংস্থান হয়েছে! তা হলেও রাজ্যের অবস্থা এত করুন হয়ে দাঁড়িয়েছে কেন।
তাই রাজ্য সরকারের পক্ষ থেকে জানা গেছে যে প্রতিটি জেলায় ১০০০০ টি করে টোটো দেওয়া হবে গরীব ও বেকার যুবকদের। গ্রামেগঞ্জে বেকারত্ব দূর করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।
রাজ্য সরকারের দেওয়া তথ্য থেকে জানা গেছে এই প্রকল্পের তরুণ মোট খরচা হবে ৩৬৫ কোটি টাকা।

রাজ্য সরকারের বক্তব্য থেকে জানা গেছে প্রতিটির স্কোর দাম হবে ১ লক্ষ ২৫ হাজার টাকা । তার মধ্যে ৩০ শতাংশ দেবে সরকার অনুদান হিসেবে এবং ৫৫ শতাংশ দেবে ব্যাংক ঋণে এবং বাকি টাকা ১৫ শতাংশ দিয়ে হবে গ্রাহককে।
রাজ্যের এই শুরু হওয়া নতুন প্রকল্পে লাভবান হবেন অনেক বেকার যুবক । রাজ্যে শুরু হওয়া এই প্রকল্পের দরুন রাজ্য সরকার যে ৩০ শতাংশ টাকা অনুদানে দেবে তাতে উপকৃত হবেন অনেক সাধারণ মানুষ এবং তার সাথে ব্যাংক থেকে ঋণের ব্যবস্থা করে দেবে সরকার। পরবর্তী সময় কিভাবে এই প্রকল্পের জন্য আবেদন করতে হবে যখনই আমরা এই ব্যাপারে কোনো কিছু জানতে পারবো ,সর্বপ্রথম আপনাদের কাছে সেই নিউজ পৌঁছানোর চেষ্টা করব। আর এমনি নিউজ পেতে চোখ রাখুন আমাদের পেজে।

Related Articles

Close