শুরু বাংলার সহায়তা কেন্দ্র পদে আবেদন, বিপুল পদে ডাটা এন্ট্রি অপারেটর নিচ্ছে রাজ্য সরকার

আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর। এবার পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট নিয়োগের সুখবর ঘোষণা করল মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকার। বিপুল সংখ্যক পদে বাংলা সহায়তা কেন্দ্র থেকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। রাজ্যের যে কোন জেলা থেকে আবেদন করা যাবে এই পদগুলিতে। নিয়োগ গুলি মূলত রাজ্যের বিভিন্ন ব্লক ও মিউনিসিপ্যালিটি অধীনস্থ এলাকার বাংলা সহায়তা কেন্দ্রে করা হবে।

কোনো রকম পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। কি কি যোগ্যতা লাগবে ? কিভাবে আবেদন করবেন ? বিস্তারিত তথ্য দেখে নিন এক নজরে।

১) পদের নাম:- ডাটা এন্ট্রি অপারেটর।

২) প্রয়োজনীয় যোগ্যতা:- প্রথমত আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে দ্বিতীয় যে কোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি কোন স্বীকৃত ট্রেনিং সেন্টার থেকে কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে।

৩) বয়স সীমা:- ৩১ মার্চ ২০২১ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। SC/ ST/ OBC দের ক্ষেত্রে সর্বাধিক তিন বছরের ছাড় দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে আবেদন করা যাবে অনলাইনে। https://wbbsk.in/ এই ওয়েবসাইটটি ওপেন করলেই আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কী কী ডকুমেন্টস লাগবে আবেদন করার ক্ষেত্রে দেখুন :-

একটি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, আবেদনকারীর স্বাক্ষর, জন্ম প্রমাণপত্র ,শিক্ষাগত যোগ্যতার প্রমাণ, কম্পিউটারের ট্রেনিং সার্টিফিকেট,আধার কার্ড, জাতিগত শংসাপত্র।

বাংলা সহায়তা কেন্দ্রের অনলাইনে আবেদন শুরু হয়েছে ২ আগস্ট চলবে ৮ আগস্ট ২০২১ পর্যন্ত। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা খুব শীঘ্রই উপরে দেওয়া লিংকে ক্লিক করে আবেদন করুন।