দেশনতুন খবর

মন্দিরের ঐতিহ্য নিয়ে কারো নাক গলানো উচিত নয় এমনটাই বক্তব্য করলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত।

কেরালা সাবরিমালা মন্দিরে মহিলাদের প্রবেশর অধিকার এর সম্পর্কে সুপ্রিম কোর্টের রায়ের সম্মান জানিয়ে রজনীকান্ত মন্তব্য করেছেন যে মন্দিরের ঐতিহ্য কে নিয়ে কারও নাক গলানো উচিত নয়।
পেট্টা নামক ছবির শুটিং শেষ করে কুড়ি অক্টোবর চেন্নাই ফেরলেন রজনীকান্ত।তিনি সংবাদ মাধ্যমে জানান “নারী পুরুষের সমান অধিকার নিয়ে কোন দ্বিধা বা দ্বিতীয় কোন মত নেই।কিন্তু যখন মন্দিরের কথা আছে ধর্মের কথা আসে তখন এসব একটু মেনে চলাই ভালো তার নিজস্ব কিছু রীতিনীতি আছে। দীর্ঘদিন ধরে চলে আসা ঐতিহ্যের কথাও ভেবে দেখা উচিত। আমার বিনম্র নিবেদন এরমধ্যে কারোর জবরদস্তি নাক গলানো মানায় না বা উচিত নয়”।

তার মতে শীর্ষ আদালতের রায় কে অবশ্যই সম্মান জানানো উচিত তবে গত 28 শে সেপ্টেম্বর মাত্র পাঁচজন বিচারপতির বেঞ্চের সম্মেলনে অতি প্রাচীন আকৃতিকে পরিবর্তন করে দিয়েছে। ঋতুমতী মহিলাদের মন্দিরে প্রবেশ নিষিদ্ধ এই রীতি অনেক বছর ধরে চলে আসছে। এই রীতিকে বাতিল ঘোষণা করল এই নিয়ে কেরালায় বিরোধিতা চলছে, এবং তিনি জানিয়েছেন এ বিরোধিতায় সমান স্তরে অংশগ্রহণকারী।অবশ্যই মহিলাদের সব সময় সমান স্তরে রাখা উচিত পুরুষদের সাথে কিন্তু এই কথাটির অপব্যবহার যেন না হয় এবং ধর্মীয় রীতিনীতিতে এইসব ব্যাপারে নাক গলানো উচিত নয়। তাছাড়া তিনি #MeToo আন্দোলন নিয়ে পষ্ট মত দিয়েছেন তার মতে এই আন্দোলনের ফলে মহিলারা আলাদা করে জোর পাবেন। তবে এর অপব্যবহার যেন না হয় সেদিকে লক্ষ্য রাখা উচিত।

Related Articles

Back to top button