রিটার্ন মিলেছে ১৪৮১%, গতির বিপরীতে গিয়ে বিনিয়োগকারীদের লাভবান করেছে এই শেয়ার

শেয়ারবাজার যেখানে একদিকে যেমন বিপুল পরিমাণে লাভের সুযোগ রয়েছে তেমনি রয়েছে ঝুঁকি। বর্তমান বাজারে বিনিয়োগকারীদের জন্য শেয়ার বাজার খুব একটা ভালো যাচ্ছে না কারণ কিছুদিন ধরেই শেয়ার বাজার ওঠানামা করছে। গোটা ৫২ সপ্তাহে সেনন্সেক্স আপাতত সর্বনিম্ন স্তরে রয়েছে, যার ফলে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন, তবে একই সময়ে যখন কিছু স্টকে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন ঠিকই তার বিপরীতে কিছু স্টক অবশ্য তার বিনিয়োগকারীদের বেশ ভালো রিটার্ন দিচ্ছে।

এস এবং টি কর্পোরেশন লিমিটেড এস টি বিএসসিতে তালিকাভুক্ত রয়েছে যেটি বর্তমানে বিনিয়োগকারীদের খুব ভালো রিটার্ন দিচ্ছে। মাল্টি ব্যাগার রিটার্নের ক্ষেত্রে খুব ভালো লাভ দিচ্ছে এই স্টক। যে সময়ে শেয়ার বাজার নিম্নমুখী ছিল ঠিক সেইসময় গুলিতেই টানা ৩০ তম ট্রেডিং স্টেশনে খুব ভালোমতো লাভবান হন বিনিয়োগকারীরা।

২০২১ সালের ২৯ শে জুনে এস এবং টি কর্পোরেশন লিমিটেড এ শেয়ারের দাম ছিল ১৩.৪৫ টাকা, যেটি ২০২২ সালের ২৪ শে জুন এ গিয়ে দাঁড়ায় ২২১.৬৫ টাকাতে। মাল্টিপাল রিটার্ন দিয়েছে ১৪৮১.০৪ শতাংশ, বছরে রিটার্ন দিয়েছে ৮৪৫.১১ শতাংশ।

যদিও ২০২২ সালে ৩ রা জানুয়ারি ২২.৫০ টাকা দাম ছিল স্টকের কিন্তু সেটা পরবর্তীকালে সেনন্সেক্সের পতন ঘটায় দাঁড়িয়েছিল ১০.৯১ শতাংশ। গত ছয় মাসে এস এবং টি কর্পোরেশন লিমিটেড রিটার্ন দিয়েছে ৯২২.৩৬ শতাংশ, ২০২১ সালে ২৭ শে ডিসেম্বর ২০.৮০ টাকা দাম ছিল। পরবর্তীকালে দাঁড়িয়েছিল ২১২.৬৫ টাকাতে।

ধরুন যদি এস এবং টি কর্পোরেশন প্রাঃ লিঃ দু’বছর আগে বিনিয়োগকারী যদি একটি স্টকে এক লাখ টাকা রেখে থাকেন তবে সেটি আজ বেড়ে দাঁড়াবে ১৫.৮১ লাখ টাকাতে। অন্যদিকে ওয়াই টি ডি তে যদি বিনিয়োগকারী এক লক্ষ টাকা রাখা থাকেন তবে সেই অনুযায়ী সেই টাকা বেড়ে দাঁড়াবে ৯.৪৫ লক্ষ টাকায়। ছয় মাসের জন্য যদি ১ লক্ষ টাকা বিনিয়োগ করা হয় তবে সে ক্ষেত্রে পাওয়া যাবে ১০.২২ লক্ষ টাকা।