লোকসভা ভোটের মধ্যেই মুক্তি পেতে চলেছে প্রধানমন্ত্রীর বায়োপিক, ফের একবার তোলপাড় হতে পারে দেশের রাজনীতিতে।

প্রধানমন্ত্রী বায়োপিক যে তৈরি হচ্ছে তার খবর আমরা কয়েকদিন আগেই পেয়েছি। কিন্তু আমরা এটা জানতাম না যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক কখন বেরোবে। এবার প্রধানমন্ত্রীর বায়োপিক কখন বেরোবে তা জানা গেছে। খবর পাওয়া গেছে বায়োপিক লোকসভা ভোটের মধ্যেই রিলিজ হয়ে যাবে। প্রধানমন্ত্রীর বায়োপিকের পরিচালক উমঙ্গ কুমার ফিল্মটি প্রায় তৈরি করে ফেলেছেন। আগামী মাসের 11 এপ্রিল থেকে ভোটগ্রহণ শুরু করা হবে। প্রধানমন্ত্রী বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’ 12 এপ্রিল মুক্তি পেতে চলেছে। বিশেষজ্ঞরা মনে করছেন ভোটের মাঝে এ নিয়ে ফের একবার তোলপাড় হতে পারে দেশের রাজনীতি। সংবাদমাধ্যম সূত্রে খবর, পরিচালক উমঙ্গ কুমার ছবির প্রায় অধিকাংশ অংশের শুটিং উত্তরাখণ্ডে সেরে ফেলেছেন।

এবার শুটিংয়ের যে অংশটি বাকি আছে সেটি মুম্বাইয়ে হবে। 10 ই মার্চ পর্যন্ত উত্তরাখণ্ডে এই ফিল্মের শুটিং হয়েছে। প্রসঙ্গত মুম্বাই এ বুধবার থেকে শুটিং শুরু হয়ে গেছে। এই ফিল্মের প্রযোজক সন্দীপ সিং একটি টিভি চ্যানেল কে জানিয়েছেন, উত্তরাখণ্ডের ঋষিকেশ, হরসিল সহ আরো বিভিন্ন জায়গাতে এই ফিল্মের শুটিং হয়েছে। এখন আমাদের মুম্বাইয়ের শুটিং এর দিকে লক্ষ্য। প্রসঙ্গত গত বছরেই মুক্তি পেয়েছিল ‘অক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। এই ফিল্ম ঘিরে নানান ধরনের অভিযোগ তুলে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, এই ছবিতে মনমোহন সিং কে সোনিয়া ও রাহুল গান্ধীর হাতে পুতুল হিসেবে দেখানো হয়েছিল। ‘অক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ভোটের আগে মুক্তি পেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক এবার ভোটের আগে নয় ভোটের মধ্যেই মুক্তি পেতে চলেছে। ফলে ফের আরেকবার তোলপাড় হওয়ার সম্ভাবনা রয়েছে রাজনৈতিক মহলে।

একটি মধ্যবিত্ত পরিবার থেকে মোদীর গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়া থেকে শুরু করে প্রধানমন্ত্রী হওয়া পর্যন্ত সমস্ত কাহিনী এই ছবিটিতে তুলে ধরেছেন পরিচালক। যেহেতু প্রধানমন্ত্রীর জীবন কাহিনী গুজরাট থেকে শুরু সেহেতু গুজরাটের কিছু দৃশ্য ছবিটিতে রাখা হয়েছে। ছবিটির পরিচালক সন্দীপ সিং জানিয়েছেন, এই ছবিটির শুটিং হয়েছে আমেদাবাদ, কচ্ছ এবং ভুজেও। তিনি আরো জানিয়েছেন ছবি টিকে ঘিরে মোদি ফ্যানরা অধীর আগ্রহে বসে রয়েছে। আশা করি এই ছবিটি দর্শকদের অনুপ্রাণিত করবে। আমরা আগেই জানি ছিলাম যে ছবিটিতে মোদীর ভূমিকায় অভিনয় করছেন বিবেক ওবেরয়। এছাড়াও বোমান ইরানি, মনোজ যোশী, জরিনা ওয়াহাব, বরখা বিস্ত প্রমুখে অভিনয় করছেন এই ছবিতে।