লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল JIO PHONE NEXT এর ফিচার সহ দাম, জানুন বিস্তারিত

মুকেশ আম্বানির রিলায়েন্স জিওর নতুন হ্যান্ডসেট জিও ফোন নেক্সট দীর্ঘদিন ধরে চর্চায় রয়েছে। গত বছরে জুন মাসের বার্ষিক সাধারণ সভায় ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা হলেও ফোনটির সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে নেট দুনিয়ার ফলে জিও ফোন নেক্সট এর ফিচারস আস্তে আস্তে সকলের সামনে চলে এসেছে। সম্প্রতি ফোরামের এসডিও ডেভেলপার মিসাল রহমান রিলায়েন্স জিও ও গুগোল নির্মিত জিও ফোনের ডিভাইস এর কিছু তথ্য ফাঁস করেছেন ফলে ফোনটির বিশেষ বিশেষ কিছু ফিচারস সকলের সামনে চলে এসেছে।

আসুন দেখে নেওয়া যাক JIO PHONE NEXT এর সম্ভাব্য ফিচারস গুলি:-

ডেভেলপার মিসাল রহমানের প্রকাশিত তথ্য অনুযায়ী জিও ফোনের এন্ড্রয়েড ফোনে ১৪৪০×৭২০ পিক্সএল রেজুলেশন সহ এইচডি ডিসপ্লে থাকতে চলেছে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ২১৫ চিপসেট। এআরএম কন্টাক্ট এ৫৩ কোর সহ আসা চিপসেটের সর্বোচ্চ ক্লক স্পিড ১.৩ গিগাহাটস। তবে জিও ফোন নেক্সটে কত জিবি RAM এবং STORAGE পাওয়া যাবে তা অবশ্য এখনও জানা যায়নি।

তবে ফটোগ্রাফির জন্য জিও ফোন এক্স টি পিছনের সম্ভবত ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর এবং ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর পরিলক্ষিত হবে বলে জানা যাচ্ছে। তবে এটি রিমুভেবল ব্যাক প্যানেল বহন করবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে অন্যান্য বাজেট রেঞ্জের ডিভাইস গুলোর মতোই ডুয়েল সিম কার্ড স্লট উপলব্ধ থাকবে। এছাড়াও রহমানের দাবি নতুন জিও নেক্সট এনড্রয়েড ১১ গ সংস্করন থাকবে। এমনকি গুগল প্লে, গুগল ক্রোম, গুগল ক্যামেরার মত এন্ড্রয়েড অ্যাপস গুলি আগে থেকেই ইন্সটল করা থাকবে।

JIO PHONE NEXT এর সম্ভাব্য দাম এবং প্রাপ্যতা সম্পর্কে জানুন :-

জিও ফোন নেক্সট এর দাম নিয়ে স্পষ্ট কিছু জানায়নি রিলায়েন্স কর্তৃপক্ষ। তবে ফোনটি ৫০০০ টাকার রেঞ্জের মধ্যে আসতে চলেছে বলে অনেকেই দাবি করছেন। আগামী ১০ সেপ্টেম্বর থেকে এই জিও ফোনের ডিভাইসটি এর সেল শুরু হতে চলেছে বলে জানা গিয়েছে।