রাজ্যে ১০০ পার পেট্রোলের দাম , দার্জিলিং , কোচবিহার , আলিপুরদুয়ারে সেঞ্চুরি হাঁকাল জ্বালানি

আজ কলকাতায় পেট্রোলের দাম আকাশছোঁয়া। রাজ্যে আজ পেট্রোলের দাম ১০০ দোরগোড়ায় পৌঁছে গেছে। এর পাশাপাশি রাজ্যের বেশ কয়েকটি জেলায় একশোর কোটা পার করল পেট্রোলের দাম।

প্রতি লিটারে পেট্রোলের দাম ৪০ পয়সা বেড়ে কলকাতায় পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৯৯ টাকা ৪ পয়সা। তবে বাড়েনি ডিজেলের দাম। লিটার প্রতি ডিজেলের দাম আছে ৯২ টাকা ৩ পয়সা। পেট্রোলের দাম বাড়ার জন্য মাছ-মাংস সহ সমস্ত কিছু খাদ্যদ্রব্যের দাম আকাশছোঁয়া। করোনা মুহূর্তে বহু মানুষের জীবিকা বিপন্ন তাই এই সময় খাদ্য দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় সমস্যার মুখে পড়তে চলেছে আমজনতা।

দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৯.১৬ টাকা। প্রতি লিটারে ৩৫ পয়সা করে বৃদ্ধি পেয়েছে। দার্জিলিঙে পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে লিটার প্রতি ১০০ টাকা ৪৮ পয়সা। আলিপুরদুয়ারে পেট্রোলের দাম নির্ধারিত হয়েছে ১০০ টাকা ১০ পয়সা প্রতি লিটারে। কোচবিহারে পেট্রোলের দাম হয়েছে ৯৯ টাকা ৯৯ পয়সা।

বিধানসভা ভোটের পর থেকে পশ্চিমবঙ্গ সহ পাঁচটি রাজ্যে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোলের দাম। পেট্রোলের দাম বাড়ার জন্য নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসের দাম আকাশছোঁয়া হয়েছে। এই প্রসঙ্গে ভারসাম্য রক্ষার কথাই জানিয়েছেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার।

এই প্রসঙ্গে রাজীব কুমার বলেছেন মানুষজন সবসময় বলে মুদ্রাস্ফীতি নিয়ে কেন্দ্র সরকার কিছু করুক। কিন্তু আমাদের এই বিষয়ে ভারসাম্য রক্ষা করতে হয়। আশা করি যাদের উপর এই বিষয়ের দায়িত্বভার রয়েছে তারা ভারসাম্য রক্ষা করবেন।