ব্যাঙ্ক খোলার সময়ে আসতে চলেছে আমূল পরিবর্তন, ব্যাঙ্কের গ্রাহক হলে অবশ্যই দেখতে ভুলবেন না…

সরকারি ব্যাঙ্কগুলি এবার নিজেদের সময়ের মধ্যে আমূল পরিবর্তন আনতে চলেছে। এক্ষেত্রে যদি আপনি ব্যাঙ্কের নিয়মিত গ্রাহক হয়ে থাকেন এবং প্রায় দিনই টাকা তুলতে যান বা টাকা জমা করতে ব্যাংকে যান তাহলে এই খবরটা আপনার কাছে অত্যন্ত প্রয়োজনীয় হতে পারে। এবার থেকে এর নতুন নির্দেশিকা জারি করা হচ্ছে তাতে ব্যাংকে টাকা জমা দেওয়ার সময় বিকেল পাঁচটা পর্যন্ত করে দেওয়া হয়েছে।তবে বলে রাখি এক্ষেত্রে কিন্তু ব্যাংকে জমা দেওয়ার সময় 5 টা তখনই হবে যখন ব্যাংকের খোলার সময়ের পরিবর্তন হবে।

আর এই নতুন যে পরিকল্পনাটি রয়েছে সেটি গোটা দেশজুড়ে শুরু হবার কথা বলা হয়েছে ইতিমধ্যে এখন এই পরিবর্তন দেখতে পাওয়া গেছে মধ্যপ্রদেশ ও রাজস্থানের সরকারি ব্যাংকগুলোতে সেখানে পরিবর্তন হয়েছে ব্যাংক খোলা এবং বন্ধ সময়ের। আর আপাতত এখন সেখানে সেই সরকারি ব্যাঙ্কগুলি সকাল 10 টার পরিবর্তে বেলা এগারোটা নাগাদ খুলছে। আর এই যে নতুন নিয়ম টি সেটি নতুন বছরের পয়লা জানুয়ারি থেকে শুরু করা হয়েছে।

এর আগে সরকারি নিয়ম অনুযায়ী দুপুর 2টা অব্দি ব্যাংকে টাকা জমা দেবার সময় ছিল এখন সেটা বাড়িয়ে বিকেল পাঁচটা অব্দি করে দেওয়া হয়েছে। তবে শুধু তাই নয় এবার থেকে এর পাশাপাশি ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকার সাথে সাথে ব্যাংকে পাঁচটা অব্দি টাকা জমা দেওয়া ও তোলা যাবে। তবে বিভিন্ন জায়গায় ব্যাংকিং সেক্টরের সময় বদলালেও এখনো বেশিরভাগ জায়গাতেই ব্যাংক খোলার সময় কাল সকাল 10 টা থেকে বিকেল 5 টা অবধি রয়েছে।