দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

ক্রমশ বাড়ছে চিন্তা! গত 24 ঘন্টায় সমস্ত রেকর্ড ভেঙ্গে দিল করোনা আক্রান্তের সংখ্যা..

অর্থনীতির কথা চিন্তা করে দেশজুড়ে লকডাউনকে একটু শিথিল করা মাত্রই দেশ জুড়ে আবার তরতরিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর এক্ষেত্রে গত 24 ঘন্টায় দেশে যে পরিমাণ করোনা পজেটিভ এর খবর পাওয়া গেছে তা এখনো পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে বিচার করতে গেলে একদিনে করোনা আক্রান্ত সর্বাধিক সংখ্যা।গতকাল এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে একটি রিপোর্ট প্রকাশিত করা হয়েছিল সেখানে দেখতে পাওয়া যায় একদিনে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল প্রায় 7 হাজারের কাছাকাছি এক্ষেত্রে করোনা আক্রান্তের সংখ্যা ছিল 6654 জন।

তবে এবার সেই পরিসংখ্যান কেও ছাড়িয়ে গেল রবিবার দিন কারণ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে 24 শে মে রবিবার দিন সকালে যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখতে পাওয়া গেছে গত 24 ঘন্টাতে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা পাওয়া গেছে 6767। এই মুহূর্তে ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে 1,31876 জন, যাদের মধ্যে এই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ঘটেছে ভারতে 3868 জনের। আর গত 24 ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে 147 জনের। অন্যদিকে এই মরণ ভাইরাস করোনা সংক্রমিত হওয়ার পরও প্রায় 54,500 জনের মতোন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

যাদের মধ্যে আবার গত 24 ঘন্টার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন 2657 জন,বর্তমান পরিস্থিতি অনুযায়ী দেশের মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা রয়েছে 73 হাজার 560 জন। যদি ভারতে করোনা আক্রান্ত সুস্থতার পথে বিচার করা হয় তাহলে শতাংশ অনুযায়ী দাঁড়ায় তা 41.28 শতাংশ। অন্যদিকে রাজ্যে তরফ থেকে শনিবার দিন যে রিপোর্ট প্রকাশিত হয়েছে সেখানে জানতে পারা যাচ্ছে রাজ্যে এই মুহূর্তে করোনা সংক্রমিত সংখ্যা হল 3460 জন যাদের মধ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা গত 24 ঘন্টায় পাওয়া গেছে 127 জন।

অন্যদিকে গত 24 ঘণ্টাতেই রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে 60 জন। আর গত 24 ঘন্টাতে রাজ্যে এই করোনার জেরে মৃত্যু হয়েছে চারজনের। এই মুহূর্তে রাজ্যজুড়ে মোট করোনা আক্রান্ত অ্যাক্টিভ রোগীর সংখ্যা রয়েছে 1909 জন। যদিও এই বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে যে মত প্রকাশ করা হয়েছে সেখানে জানানো হয়েছে এত পরিমাণে রোগীর সংখ্যা বাড়ার পেছনে রয়েছে দেশজুড়ে বাড়ানো হয়েছে এই মুহূর্তে টেস্টের পরিমাণ। আর এই বিষয় নিয়ে স্বাস্থ্যমন্ত্রকের দাবি আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে, তবে কয়েকটি রাজ্যে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা।যদিও এক্ষেত্রে সুস্থ হয়ে উঠার হার যথেষ্ট ইতিবাচক বলে দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের।

Related Articles

Back to top button