নতুন খবররাজ্য

প্রকাশিত হলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনস্থ যুবশ্রী প্রকল্প বেকার ভাতার নতুন তালিকা। কীভাবে পাবেন ১৫০০ টাকা জানতে…

বর্তমানে পশ্চিমবঙ্গের সব থেকে বড় সমস্যার মধ্যে একটি হল বেকারত্ব। সমীক্ষা করে দেখা গেছে বর্তমানে পশ্চিমবঙ্গের বেকার সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে। পশ্চিমবঙ্গকে বেকারত্ব মুক্ত করতে বিগত বছর রাজ্য সরকার অর্থাৎ মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নেতৃত্বে যুবশ্রী প্রকল্পের শুভারাম করা হয়। এই প্রকল্পের আওতায় থাকা যুবকরা প্রতি মাসে দেড় হাজার টাকা করে রাজ্য সরকার পক্ষ থেকে পাবেন এবং শুধু তাই নয় কোন চাকরির ক্ষেত্রেও তারা এ প্রকল্পের জন্য অগ্রাধিকার পাবেন।আজকের আমাদের আলোচ্য বিষয় থাকবে এই যুবশ্রী প্রকল্প কে কেন্দ্র করে।

ইতিমধ্যে রাজ্য সরকার পক্ষ থেকে epolymentbankwb.gov.in এই  ওয়েবসাইট এর উপর একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে যেটি আপনাদের জানা অত্যধিক প্রয়োজনীয়। এই ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো যাচ্ছে , যুবশ্রী প্রকল্পের প্রতীক্ষার তালিকা প্রস্তুত করা হয়েছে, এবং এই তালিকাটি আপনারা উক্ত ওয়েব সাইট এর মধ্যেই পেয়ে যাবেন। যেসব কর্ম প্রার্থীরা এ তালিকার অন্তর্ভুক্ত হয়েছেন তাদের ২১/১২/২০১৮ থেকে ২১/০১/২০১৯ এর মধ্য আবেদনপত্রটি এমপ্লয়মেন্ট ওয়েবসাইটে অনলাইন জমা (submit Annexure -I ) করে, তা প্রিন্ট আউট করিয়ে, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে তা ভ্যালিডেশন করানোর জন্য(Annexure-II) জমা করার অনুরোধ করা হচ্ছে।

প্রস্তুত তালিকার মধ্যে রয়েছে , ৩০,০০০ জনেরও অধিক নাম। তাহলে বন্ধুরা দেখে নিয়ে যাক যদি আপনি এখনো পর্যন্ত আবেদন না করেছেন তাহলে বেকার ভাতা পাওয়ার জন্য আপনাকে কি করতে হবে?

১) আপনাকে কোনো একটি নির্দিষ্ট ব্যাংকে খাতা খুলতে হবে।

২) আপনার বেকারত্ব হওয়ার প্রমাণ স্বরূপ একটি ডিক্লারেশন ফর্ম ফিলাপ করে জমা করতে হবে।

৩) পুরো প্রক্রিয়াটি অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপের  অনলাইনে করা হবে।

৪) আপনার বয়স ১৮ থেকে ৪৫ এর মধ্যে হতে হবে।

৫) শিক্ষাগত যোগ্যতা দিক থেকে আপনাকে অষ্টম শ্রেণি পাস হতে হবে।

৬) আপনি যদি কোনো লোন নিয়ে থাকেন তাহলে এই প্রকল্পের আওতায় আসতে পারবেন না।

সুতরাং, আরো বিশেষ কিছু জানার জন্য এমপ্লয়মেন্ট ব্যাংকের ওয়েবসাইটে আপনি যেতে পারেন।আর আপনি যদি এটি জন্য এখনো কোন প্রকার আবেদন করেনি তাহলে আপনি এই ওয়েবসাইটে গিয়ে আপনার আবেদনপত্র জমা করতে পারেন।
ওয়েবসাইট টি নিম্নরূপ:-epolymentbankwb.gov.in.
খবরটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আরো এরকম নতুন খবরে আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ Theindianews এ।

Related Articles

Back to top button