সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জানা গেল বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম

বাংলায় আগামী বিধানসভা নির্বাচন প্রায় দোরগোড়ায় চলে এসেছে।  তৃণমূল এবং বিজিপির দুপক্ষই জোরদার লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।  এরই মধ্যে একটি প্রশ্ন রাজনৈতিক মহলে ঘোরাফেরা করছে।সাধারণ মানুষের মনেও সেই প্রশ্ন।  2021 বিধানসভা নির্বাচনে বিজেপির তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে  হতে পারে? শাসকদল তৃণমূল কংগ্রেসের তরফে একাধিকবার আক্রমণ করা হয়েছে বিজেপির মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে যারা এগিয়ে থাকবেন তাদের নিশানা করে৷

 

এই নিশানায় কখনো দিলীপ ঘোষ, কখনো কৈলাস বিজয়বর্গীয় নাম উঠে এসেছে৷ শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর এমনও শোনা গিয়েছিল যে তিনি হবেন আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।  যদিও পাকাপাকিভাবে কিছুই এখনো জানা যায়নি তবে শোনা যাচ্ছিল সৌরভ গঙ্গোপাধ্যায় বিজেপি মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচনে দাঁড় করাতে পারেন। তবে অবশেষে সব জল্পনার অবসান।

জানা গিয়েছে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী দিলীপ ঘোষ৷ রহস্যভেদ করেছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বিজেপির মুখ্যমন্ত্রী হতে পারেন৷ সোমবার যুব মোর্চার সমাবেশ উপলক্ষে পশ্চিম মেদিনীপুর গিয়েছিলেন সৌমিত্র খাঁ।  সেখানে বক্তব্য রাখার সময় তিনি জানিয়েছেন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তৃণমূল রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ৷ তিনি সংসার ধর্ম করেননি। তিনি নির্ঝঞ্জাট ভাবে দায়িত্ব সামলাতে পারবেন বলে সৌমিত্র খাঁ দাবি করেন।

 

2021 এর IPL-এ CSK থেকে বাদ পড়ছে 7-8 জন প্লেয়ার, তালিকায় রয়েছে মহাতারকাদের নাম

এই মন্তব্যের পর পড়ে গিয়েছে শোরগোল।  রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবে দলের তরফে সরকারিভাবে এখনো কিছুই ঘোষণা করা হয়নি।  বিজেপি সূত্রের খবর নির্বাচনের আগে কোন মুখ্যমন্ত্রী প্রজেক্ট না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সামনে রেখেই ভোটের ময়দানে নামা হবে।  যদিও বাংলার কাউকে মুখ্যমন্ত্রী করা হবে সে বিষয়ে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সৌমিত্র খাঁ বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে দিলীপ ঘোষের নাম বলে দেওয়ায়  প্রশ্ন উঠছে দলীয় সিদ্ধান্ত  কি ফাঁস করে দিলেন সৌমিত্র?