মিডিয়া বিরাট কোহলির প্রশংসা করতে মত্ত, কিন্তু মিতালি রাজকে তার কৃতিত্ব দিতে ব্যর্থ !কিন্তু এনার রেকর্ড জানলে আপনিও এনার ফ্যান হয়ে যাবেন..

বিরাট কোহলি 205 টির ইনিংসের অধীনে 10 হাজার রানের রেকর্ড গড়লেন। যা আগে কোন ভারতীয় ক্রিকেটার এত কম ইনিংসে এটি করতে পারেনি। শুধু ভারতীয় না বিশ্বের অন্যান্য দলের ক্রিকেটাররা এটি করতে পারেননি। এই রেকর্ড গড়ার ফলে আমরা সবাই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি কে নিয়ে মেতে আছি তার প্রশংসা করছি।কিন্তু আমরা কেউ ধ্যানই দিইনি যে মিতালি রাজ  টি-টুয়েন্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড ব্রেকিং সেঞ্চুরি করেছিলেন। কিন্তু আমরা বিরাট কোহলি প্রশংসায় যেমন মেতে উঠেছি তেমনি এই মহিলা ক্রিকেটারের নাম হয়তো একবারও উচ্চারণ করি না। আসুন এবার এই মহিলা ক্রিকেটার সম্বন্ধে কিছু তথ্য জানা যাক এবং তার প্রশংসা করতে হবে যে, তিনি ভারতীয় মহিলা ক্রিকেট দলের নাম এভাবে উজ্জ্বল করছেন।


মুম্বাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিতালি রাজ 61 বলে 105 রানের দুর্ধর্ষ ইনিংস খেলে ভারতকে জয়ী করেন। এই 105 রানের মধ্যে 18 টি চার এবং একটি ছক্কা ছিল। তিনি এই ইনিংসটি অপূর্ব সুন্দর খেলেছেন। প্রত্যেকটি ভারতবাসীকে তাকে নিয়ে গর্বিত বোধ করা উচিত। তিনি 31 বলে হাফ সেঞ্চুরি করেন এবং 59 বলে সেঞ্চুরিতে পৌঁছান।
ভারতের স্কোর যখন ছিল 64/4 তখন মিতালি রাজ এবং ভারতের অধিনায়ক হারমান প্রীতিকের 85 রানের পার্টনারশিপ গড়েন যার ফলে ভারতের 20 ওভারে স্কোর হয় 184/5। এ রান তাড়া করতে অস্ট্রেলিয়া ব্যাট নামে এবং তাদের স্কোর হয় 159/9। তবে মিতালি রাজ এর পাশাপাশি ভারতীয় স্পিনাররাও অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।


মিতালি রাজের এই 105 রানে দুর্ধর্ষ ইনিংসটি হলো ভারতীয় মহিলা টি-টুয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ স্কোর।আমাদের কর্তব্য প্রত্যেকটি ক্রিকেটারকে যোগ্য সম্মান দেওয়া। তাতে মহিলা ক্রিকেটারই হোক বা পুরুষ। কিন্তু দুঃখজনকভাবে ভারতীয়রা সেটা করে না।পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি মহিলা ক্রিকেটারাও তো ভারতের নাম উজ্জ্বল করছে। তাহলে পুরুষ ক্রিকেটার দের যেমন সম্মান দেওয়া হয় মহিলা ক্রিকেটারদের জন্য সেই সম্মানটাই প্রাপ্য। আপনারা মনে রাখবেন মিতালি রাজের প্রথম মানুষটিকে হাইলাইট করার জন্য মিডিয়ারা বসে থাকবে না। তাই আমার আপনার সবার কর্তব্য যেন ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সমর্থন করি। আর একটা কথা মাথায় রাখতে হবে যে তারাও ভারতের জন্য খেলছে তারা জিতলেও নাম ভারতেরই হয় অন্য কারোর হয় না।তাই আমার আপনার সবারই কর্তব্য তাদের প্রাপ্য সম্মান তাদেরকে দেওয়া।

Related Articles

Close