করোনা সংক্রমণ রুখতে বড় সিদ্ধান্ত রাজ্যের, ডিউটির দিনগুলিতে বাড়ি যেতে পারবেন না স্বাস্থ্যকর্মীরা..

গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস, ভারতেও এই করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 17 হাজারেরও বেশি।গোটা বিশ্ব এখন উঠে পড়ে লেগেছে কীভাবে এই করোনা ভাইরাসের সংক্রমণকে রোখা যায় তা নিয়ে।আর এবার রাজ্য সরকারের তরফ থেকে এই করোনা ভাইরাসের সংক্রমণ যাতে আরো ছড়িয়ে না পড়ে তার আশঙ্কাতেই ডিউটি দিনগুলিতে বাড়ী যেতে পারবেনা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা এমনটাই নিয়ম জারি করা হয়েছে স্বাস্থ্য দপ্তরের এক বিজ্ঞপ্তিতে।

জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে চিকিৎসক বা নার্স ও অন্যান্য যেসব স্বাস্থ্যকর্মীরা রয়েছেন যারা এই মুহূর্তে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করছেন তারা কাজের দিনগুলিতে বাড়ি ফিরতে পারবেন না তাদের থাকা- খাওয়ার ব্যবস্থা করা হবে সেই দিনগুলি সরকারের তরফ থেকে। যেমনটা এখন দেখা যাচ্ছে এই মুহূর্তে স্বাস্থ্যকর্মীরা টানা সাতদিন ডিউটি করছেন করে পরের সাতদিন তারা ছুটি পাচ্ছেন।অর্থাৎ যে 7 দিন তারা কাজ করছেন সে সাত দিন সরকারের তরফ থেকে তাদের বন্দোবস্ত করা থাকার জায়গা থেকে কাজ করতে হবে।

ইতিমধ্যে এই বিষয় নিয়ে প্রশাসনের তরফ থেকে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে হাসপাতালে চারিপাশে তাদের থাকার ব্যবস্থা করা হচ্ছে বলে এমনটাই খবর। এর পাশাপাশি চিকিৎসকেরা হোটেল থেকেও কাজ করছেন। তবে সরকার সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে তারা এই সিদ্ধান্তটি মূলত দুটি কারণে নিয়েছেন প্রথমত ডিউটি করার সময় স্বাস্থ্য কর্মীদের মধ্যে বাড়ি ফেরা ক্ষেত্রে নানা রকম মানসিক চাপ থাকছে, আর দ্বিতীয়তঃ থাকছে সংক্রমণের আশঙ্কা।

তাছাড়া ইতিমধ্যে রাজ্যের একাধিক চিকিৎসকের করোনা পজেটিভ ধরা পড়েছে তাই তাদের সংস্পর্শে যারা আছেন তাদেরও কোয়ারান্টিনে পাঠানো হচ্ছে। এরকম একাধিক ঘটনা হাসপাতাল থেকে উঠে এসেছে, তাই এ গোটা বিষয়টিকে মাথায় রেখেই রাজ্য সরকারের তরফ থেকে এমন এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related Articles

Close