সিনেমা ঘরে দুর্দান্ত আয়ের পর এবার ডিজিটাল প্লাটফর্মে রিলিজ হতে চলেছে দ্য কাশ্মীর ফাইল, এই দিন পেতে চলেছে মুক্তি

মাত্র দু’মাস আগে মুক্তি পেয়েছিল দ্যা কাশ্মীর ফাইলস (the Kashmir files)। বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে (box office) ব্যাপক সাফল্য অর্জন করেছিল। এই সিনেমাতে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, দর্শন কুমার, পল্লবী যশি, পুনিত ঈশ্বর এবং প্রকাশ বেলোয়ারি সহ আরো অনেক অভিনেতা। আজ থেকে ৩২ বছর আগে যে অত্যাচার করা হয়েছিল কাশ্মীরি পন্ডিতদের উপর, সেই ঘটনার উপর নির্ভর করে কার্যত এই সিনেমাটি তৈরি করা হয়েছে। এই সিনেমাটি প্রত্যেক ভারতবাসীর মনে আলাদা জায়গা করে নিয়েছে।


এবার ডিজিটাল প্লাটফর্মে আসতে চলেছে সিনেমা। যদিও এর আগে একাধিক নামিদামি সিনেমাকে ডিজিটাল প্লাটফর্মে আনার কথা ঘোষণা করেছেন পরিচালকগণ। এবার পালা কাশ্মীর ফাইলসের। zee5 ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে এই সিনেমাটি ডিজিটাল প্রিমিয়ামে দেখানো হবে। বক্সঅফিসে ইতিমধ্যেই প্রচুর রেকর্ড ভেঙ্গে এই সিনেমাটি ইতিহাস তৈরি করেছে। তবে এবার এই সিনেমাটি আসতে চলেছে আপনার আমার ঘরের মধ্যে। বাড়িতে বসে আরাম করে এবারে সিনেমা আপনি দেখতে পাবেন আপনার প্রিয় মোবাইল ফোনে।

এই প্রসঙ্গে অভিনেতা অনুপম খের বলেন, সিনেমাটি সারা ভারতবর্ষের সাপোর্ট অর্জন করেছে। এই সিনেমাটির চর্চা করেছে স্বয়ং ভারতবাসীরা। সারা ভারতবর্ষে অভূতপূর্ব সাফল্য অর্জন করার পর এবার এই সিনেমাটি আসতে চলেছে জি ফাইভ নামক ডিজিটাল প্লাটফর্মে। আশা করি আরও একবার এই সিনেমাটি মানুষের মনের আরো কাছাকাছি পৌঁছে যাবে ডিজিটাল প্ল্যাটফর্মের হাত ধরে।

সিনেমার প্রধান অভিনেতা দর্শন কুমার জানিয়েছেন, এই সিনেমাটি আমার হৃদয়ের ভীষণভাবে কাছাকাছি কারণ এটি আমার ক্যারিয়ার নির্ণয়কারী একটি চলচ্চিত্র। এই সিনেমাটি আমার জীবনের সমস্ত দিক ঘুরিয়ে দিয়েছে। আমি আনন্দিত এই সিনেমাটি কোটি কোটি টাকা আয় করেছে বক্সঅফিসে এবং প্রস্তুত হচ্ছে এবার ডিজিটাল প্লাটফর্মে মুক্তি পাওয়ার জন্য।

প্রসঙ্গত, ১৩ মে এই সিনেমাটি zee 5 নামক একটি ডিজিটাল প্লাটফর্মে মুক্তি পেতে চলেছে। সিনেমাটিক ইতিমধ্যেই বক্স অফিসে আয় করেছে শুধুমাত্র ভারতবর্ষে ২৯৪.৯৮ কোটি টাকা এবং বিশ্বব্যাপী আয় করেছে ৩৩৭.২৩ কোটি টাকা।