জেলার একাধিক প্রান্তে মাধ্যমিক পরীক্ষার জেরে বেলা 12 টা থেকে দুপুর 2 টা পর্যন্ত বন্ধ রাখা হবে ইন্টারনেট পরিষেবা…

আজ থেকে শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা,আর প্রতিবারের ন্যায় এবারও মাধ্যমিক পরীক্ষার আগে কড়াকড়ি ব্যবস্থা নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এই নিয়ে গতকাল এক সাংবাদিক বৈঠক ও করা হয় যেখানে পরীক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকাদের উপরও একাধিক বিধিনিষেধের কথা জানানো হয় পর্ষদ সভাপতির তরফ থেকে। এইদিন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান আগের বছর যে সমস্ত জায়গায় whatsapp-এ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছিল এবং সেখানে বর্তমানে ফাঁস হওয়ার সম্ভাবনা রয়েছে সেখানে পরীক্ষা চলাকালীন বন্ধ রাখা হবে ইন্টারনেট পরিষেবা কে।

তাই সরকারের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বেলা 12 টা থেকে দুপুর দুটো পর্যন্ত নেট বন্ধ রাখার সিদ্ধান্ত। সব মিলিয়ে রাজ্যের মোট 42 টি ব্লকে পরীক্ষা চলাকালীন বন্ধ রাখা হবে এই ইন্টারনেট পরিষেবা।এছাড়া এরই সাথে জানানো হয়েছে মাধ্যমিক পরীক্ষার্থীদের কেউ স্মার্টফোন ক্যালকুলেটর পরীক্ষা কেন্দ্রে নিয়ে প্রবেশ করতে পারবেন না। এমনকি সেই সময় স্কুলে গার্ড দেওয়া শিক্ষক-শিক্ষিকারা পর্যন্ত স্মার্টফোন ব্যবহার করতে পারবে না। এরই সাথে সাথে একথাও জানানো হয় এবার এই প্রশ্নপত্র পৌঁছাবে সকাল দশটা নাগাদ।

তবে সেই প্রশ্নপত্র খোলার সময় দেওয়া হয়েছে 11 টা 40 মিনিট নাগাদ। আর তারপর 11:50 মিনিটে উত্তর পত্র সংগ্রহ করা হবে।এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা রয়েছে 10 লক্ষ 15 হাজার 888 জন যা গতবারের তুলনায় অনেকখানি কম, যেখানে মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্রদের সংখ্যা রয়েছে 4 লক্ষ 39 হাজার 879 জন। আর এরই সাথে এ কথা জানানো হয়েছে যে অন্য বারের চেয়ে এবারে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি রয়েছে।

Related Articles

Close