খেলাধুলাদেশনতুন খবরভারতীয় সেনা

শহীদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে আইপিএলের উদ্বোধনের দিন বিশেষ উদ্যোগ নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর শহীদদের পরিবারের পাশে অনেকেই দাঁড়িয়েছেন। এবার শহীদদের পরিবারের পাশে দাঁড়ালো ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড ভারতের সেনা তহবিলে 20 কোটি টাকা অনুদান দিতে চলেছে। এই অর্থ শহীদ জাওয়ানদের পরিবারের পাশাপাশি সেনাদের উন্নতিতে কাজে লাগানো হবে বলে জানা গেছে। এই বছরেরই 14 ই ফেব্রুয়ারি পুলওয়ামাতে সিআরপিএফ সেনা কনভয়ে জঙ্গি হামলা তে প্রায় 40 জন জাওয়ান শহীদ হন। আর তাদের পরিবারের পাশে দাঁড়াতে আইপিএলের উদ্বোধনী দিন বিশেষ উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অবশ্য টুর্নামেন্টের ওপেনিং ডে তে কোনও উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে না।

উদ্বোধনী অনুষ্ঠান করার বদলে ধনী ও কোহলির হাত দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের খরচ বাবদ এক বিপুল পরিমাণে অর্থ সেনা তহবিলে দেওয়া হবে। আইপিএলে উদ্বোধনের দিন বিশেষ অতিথি হিসেবে সেনা, নৌ সেনা এবং বায়ু সেনার বিশিষ্ট ব্যক্তিদের আহ্বান জানিয়েছে বিসিসিআই। এর আগের বারও উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করে অনুষ্ঠানের বাজেট পুরোটাই সেনা তহবিলে দান করার প্রস্তাব রাখা হয়েছিল বিসিসিআই এর তরফ থেকে। এর সাথে বিসিসিআই এর অস্থায়ী সভাপতি সিকে খান্না বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিটের্সদের সেনা তহবিলে 5 কোটি টাকা অনুদান দেওয়ার প্রস্তাব তুলেছিলেন। আর এ বছর আইপিএল-এ সেই পথ অনুসরণ করেই উদ্বোধনী অনুষ্ঠানের দিন সেনা তহবিলে কুড়ি লক্ষ টাকা অনুদান করতে চলেছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছেন,’ শেষ মরশুমে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে 15 কোটি টাকা বরাদ্দ ছিল। এই বাজেটের সঙ্গে আরও পাঁচ কোটি টাকা সংগ্রহ করে মোট 20 কোটি টাকা অর্থ অনুদান দিতে চলেছে বোর্ড। বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে, প্রয়োজন পড়লে এই অর্থ দু’দফায় জমা দেওয়া হবে।

23 শে মার্চ চেন্নাই আইপিএলের উদ্বোধন হবে। এদিন পুরো টাকাটি সেনা কর্তাদের হাতে তুলে দেওয়া হবে। এর আগে রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা তৃতীয় ওয়ানডেতে পুলওয়ামায় শহীদ জাওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতে ফৌজি টুপি পড়ে মাঠে নেমেছিলেন ভারতীয় দল। এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের দিন সেনা তহবিলে মোটা অংকের টাকা অনুদান দিয়ে শহীদ জাওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইপিএল শুরু করতে চলেছে বিসিসিআই। বিসিসিআইয়ের নেওয়া এই সিদ্ধান্তে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানাবেন। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ দ্যা ইন্ডিয়া নিউজে।

Related Articles

Back to top button