প্রকাশিত হল আইসিসির টেস্ট ব্যাটসম্যান র‍্যাঙ্কিং ফলাফল। উপরে উঠে এলেন এই ভারতীয় ক্রিকেটাররা….

দীর্ঘ ১০ বছর পর অস্ট্রেলিয়াতে গিয়ে তাদের ঘরের মাঠে তাদের কে টেস্ট ম্যাচ হারালো ভারত। সেই ম্যাচ হেরেই অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন টিম পেইন করলেন এক অসাধারণ মন্তব্য। উনি দাবি করলেন যে দুই দলের খেলার মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন পূজারার শত রানের ইনিংসটি। প্রথম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেই অস্ট্রেলিয়ার মাটিতে দেখা যায় গেলো ভারতীয় ব্যাটিং বিপর্যয়। ভারতের ক্যাপ্টেন সহ তাবড় তাবড় ব্যাটসম্যানরা যখন একে একে সাজঘরে ফেরত যাচ্ছেন তখন স্কোরবোর্ডে ভারতের স্কোর মাত্র ৪১ রানে ৪ উইকেট। সেই সময় ভারতের ব্যাটিং এর হাল ধরেন চেতেশ্বর পূজারা। ভারতের ব্যাটিং লাইনআপ একা হাতে সামলে নেন পুজারা। নিজের দুর্দান্ত ১২৩ রানের উপর ভর করে ভারতের স্কোর পৌঁছে দেন একটি সন্মানজনক জায়গায়।

এর ফলে কিছুটা স্বস্তি পান ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি। এবং দ্বিতীয় ইনিংসেও তাকে স্বমহিমায় পাওয়া যায়। দ্বিতীয় ইনিংসে তিনি করেন গুরুত্বপূর্ণ ৭১ রান। এর ফলে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন টিম পেইন যে একেবারে ঠিক বলেছেন এতে আর কারুর সন্দেহ থাকে না।এবং এই ম্যাচের ম্যাচ সেরা পুরুস্কারটি দেওয়া হয় পূজারা কে। এবং সেই সাথে পূজারার মুকুটে যুক্ত হয়ে গেল আরও একটি নুতন পালক। এইদিন আইসিসি তাদের টেস্ট ব্যাটসম্যানদের তালিকা প্ৰকাশ করেছেন সেখানে দেখা গিয়েছে যে পূজারা ক্রমাগত ভালো খেলার ফল হাতেনাতে পেয়েছে। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় প্রথম পাঁচে নাম ঢুকে গেল চেতেশ্বর পূজারার। এবার পুজারা উঠে এলেন ৪ নম্বর পজিশনে। পুজারা পিছনে ফেলে দিলেন অস্ট্রেলিয়ার নির্বাসিত ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং ইংল্যান্ডের ক্যাপ্টেন জো রুট কে।

সেই সাথে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে আজিঙ্কা রাহানের রেঙ্ক কিছুটা এগিয়ে এসেছে কারণ তিনি দ্বিতীয় ইনিংসে ৭০ রান এর একটি সুন্দর ইনিংস খেলেছেন। কিন্তু প্রথম টেস্টে কিছুটা আশানুরূপ পারফরম্যান্স না করতে পারার পরেও টেস্টে প্রথম স্থানটি ধরে রেখেছেন ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি।

এছাড়া এইদিন আর এক বিদেশি ক্রিকেটার নিজের র‍্যাঙ্কিং খুব কমিয়ে ফেলেছেন। তিনি হচ্ছে নিউজিল্যান্ডের ক্যাপ্টেন উইলিয়ামসন। তিনি উঠে এসেছেন একেবারে দুই নম্বর পজিশনে। অর্থাৎ বিরাট কোহলির পরেই এখন তার স্থান। অর্থাৎ এক কথায় বলা যায় যে পুজারা দিনের পর দিন শুধু ভারতেই নয় বিদেশের মাঠেও করে চলেছেন অনবদ্য পারফরম্যান্স। এর ফলে তার ব্যাটিংয়ে উন্নতি হচ্ছে এবং আইসিসি তালিকায় ক্রমশ উপরের দিকে উঠে আসছেন ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। এটা ভারতীয় ক্রিকেটের জন্য খুবই খুশির খবর।


#অগ্নিপুত্র

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close