সরকারের নতুন সিদ্ধান্ত, এবার থেকে ঘরে বসে পাবেন মদ।

মদ বিক্রির ক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকার কে পেছনে ফেলল মহারাষ্ট্র সরকার।এবার থেকে ঘরে বসে পাবেন মদ। করা হবে মদের হোম ডিলিভারি । আপনি ঠিকই শুনেছেন, এবার থেকে মহারাষ্ট্রের সরকার ঘোষণা করল  মদের হোম ডেলিভারি করা হবে। আজ মমতা দিদির সরকারে থেকেও এক কদম এগিয়ে মহারাষ্ট্রের সরকার এই সিদ্ধান্ত নিল। যদিও মদ বুকিং করার সময় বয়স ও আধার কার্ডের নাম্বার লাগবে তাছাড়া বুকিং হবে না।মহারাষ্ট্র সরকারের দলীয় কর্মী দেবেন্দ্র ফরনবিশ বক্তব্য রাখলেন, মাত্র একটা ফোন ,তাতেই মদ পৌঁছে যাবে আপনার বাড়িতে ।

মাত্র কয়েক দিন আগেই মমতা ব্যানার্জি সরকারের নিজের কিছু মদ দোকান খোলার কথা বিবেচনায় আনেন ,কিন্তু মহারাষ্ট্রের সরকার তাকেও পিছনে ফেলে মদ একবারই বাড়িতে পৌঁছানোর কথা প্রকাশ্যে আনে।আবেগপ্রবণ মন্ত্রী চন্দ্রশেখর বাউনকুলে এরই ব্যাপার  মুখ খুলেন ।  তিনি পরিষ্কার বলে দিলেন, এখন যা দিনকাল পড়েছে যত রাস্তায় এক্সিডেন্ট বা দুর্ঘটনা ঘটছে তার মধ্যে অধিকাংশই দুর্ঘটনা মদ্যপানে অবস্থায় গাড়ি চালানোর জন্যই হয় ।

কিন্তু যদি মদ বাড়িতে হোম ডেলিভারি করা হয় তাহলে এই দুর্ঘটনা অনেকটা এড়ানো যাবে তাই সরকার এই হোম ডেলিভারি করার সিদ্ধান্ত নিয়েছে এবং মদ অনলাইন শপিং এর মাধ্যমেও আনানো যাবে এছাড়াও প্রতিটি মদের উপর থাকবে জিও ট্যাগ তার ফলে মদ কোনখানে যাচ্ছে তা সঠিকভাবে জানা যাবে ।
যদিও দলনেত্রী পারমিতা গোস্বামী এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন এছাড়ও দেশে এই প্রথমবার কোন রাজ্যে মদ হোম ডেলিভারি করা হচ্ছে তার জন্য পুরো দেশে উত্তেজনার সৃষ্টি হয়েছে ।