Airtel গ্রাহকের জন্য বেরিয়ে এল সুসংবাদ, নতুন এই তিনটি প্ল্যানে পাবেন ফ্রি ডেটা কুপন

টেলিকম সেক্টরে Jio আসার পর থেকে যে বিপ্লব ঘটেছে তা আমরা সকলেই দেখতে পাচ্ছি, Jio আসার পর থেকে ভারতের টেলিকম বাজারে অন্যান্য কোম্পানি গুলি তাদের প্ল্যানের দাম কমাতে বাধ্য হয়েছে। তাছাড়া এখনকার দিনে টেলিকম বাজারে টিকে থাকার জন্য একাধিক সংস্থা তাদের নিত্যদিন নতুন নতুন প্ল্যান সহ অফারের ঘোষনা করে থাকে। গতমাসে টেলিকম সংস্থা Airtel এর তরফ থেকে বিনামূল্যে ডেটা কুপন অফার করা হচ্ছিল গ্রাহকদেরকে, যেখানে কিছু নির্বাচিত প্ল্যান রিচার্জ করলে গ্ৰাহকেরা পেয়ে যাচ্ছিলেন অতিরিক্ত ডেটা কুপন।

 

Airtel এর তরফ থেকে এই অফারের নাম দেওয়া হয়েছিল ফ্রি ডাটা কুপন (Free Data Coupons)। প্রথম দিকে কোম্পানির তরফ থেকে তাদের 11 টি প্ল্যানের উপরে ডেটা কুপন অফার করা হতো তবে এবার থেকে এয়ারটেল তাদের আরও তিন’টি প্ল্যানকে এই তালিকায় অন্তর্ভুক্ত করল। চলুন তাহলে দেরি না করে এয়ারটেলের তরফ থেকে যে প্ল্যানগুলিতে ডাটা কুপন দেওয়া হচ্ছে সে প্ল্যানগুলি সম্বন্ধে আলোচনা করা যাক… প্রথমে এয়ারটেল তরফ থেকে তাদের 219 টাকা, 249 টাকা, 279 টাকা, 298 টাকা, 349 টাকা, 398 টাকা, 399 টাকা, 449 টাকা, 558 টাকা, 598 টাকা ও 698 টাকার এই প্ল্যানগুলিতে ডেটা কুপন অফার করা হচ্ছিল।

 

তবে এবার থেকে সেই প্ল্যানে যুক্ত হয়েছে আরও তিনটি প্ল্যান যাদের মধ্যে রয়েছে 289 টাকা, 448 টাকা ও 599 টাকাও। যেখানে জানা গেছে গ্রাহকেরা 289 টাকা এবং 448 টাকার প্ল্যানটি রিচার্জ করলে উপযুক্ত প্ল্যানের সাথে পেয়ে যাবেন দুটি 1 জিবি ডাটা কুপন, যার ভ্যালিডিটি হবে 28 দিনের জন্য। অন্যদিকে 599 টাকা যে প্ল্যানটি রয়েছে সেটি রিচার্জ করলে উপযুক্ত প্ল্যানের সাথে পেয়ে যাবেন 4 টি 1GB ডাটা কুপন, যার ভ্যালিডিটি হবে 56 দিনের জন্য। এই তিনটি প্ল্যান রিচার্জ করলে কী কী সুবিধা পেয়ে যাবেন সেগুলির সম্পর্কে বিশদে আলোচনা করা হল…

 

289 টাকার প্ল্যান- এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি যে কোন নেটওয়ার্কে পেয়ে যাবেন আনলিমিটেড অসুবিধা তার পাশাপাশি প্রতিদিন দেড় জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা রয়েছে। অর্থাৎ এক্ষেত্রে যদি মোট ডাটার পরিমাণ ধরা হয় তাহলে তা দাঁড়াচ্ছে 42 জিবি। এরই পাশাপাশি এই প্ল্যানটি রিচার্জ করলে পেয়ে যাবেন প্রতিদিন 100 টি করে SMS ব্যবহার করার সুবিধা। শুধু তাই নয় এছাড়াও পেয়ে যাচ্ছেন এয়ারটেল এক্সট্রিম প্রিমিয়াম, zee5 প্রেমিয়াম, উইংক মিউজিক সাবস্ক্রিপশন ফ্রিতে ব্যবহার করার সুযোগ। তাছাড়া fastag নিলে 150 টাকার ক্যাশব্যাক অফার।

448 টাকার প্ল্যান- এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন প্রতিদিন 3 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা সাথে সাথে আনলিমিটেড যে কোন নেটওয়ার্কে কল করার সুবিধা এরই পাশাপাশি পেয়ে যাবেন প্রতিদিন 100 টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এই প্ল্যানটির বৈধতা হবে 28 দিনের জন্য।

599 টাকার প্ল্যান- এই প্ল্যানটির দরুন আপনি পেয়ে যাবেন প্রতিদিন দু’জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা সাথে সাথে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং করার সুবিধা,এরই পাশাপাশি প্রতিদিন 100 টা করে SMS ব্যবহার করার সুবিধাও থাকছে এই প্ল্যানের মধ্যে। যেখানে এই প্ল্যানটির বৈধতা রাখা হয়েছে 56 দিনের জন্য। শুধু তাই নয় 448 টাকা ও 599 টাকার এই যে দুটি প্ল্যান রয়েছে তাতে রয়েছে এয়ারটেল এক্সট্রিম প্রিমিয়াম, zee5 প্রেমিয়াম, উইংক মিউজিক সাবস্ক্রিপশন ফ্রিতে ব্যবহার করার সুযোগ। তার পাশাপাশি Disney+ Hotstar VIP এর এক বছরের সাবস্ক্রিপশন ফ্রী ও Upskill এ এক বছরের জন্য ফ্রী অনলাইন কোর্স।তাছাড়া fastag নিলে 150 টাকার ক্যাশব্যাক অফারও রয়েছে এতে।